রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৫৬ পূর্বাহ্ন



সিলেটে করোনা চিকিৎসা নিয়ে যা বল্লেন প্রাইভেট হসপাতালের মালিকরা

সিলেটে করোনা চিকিৎসা নিয়ে যা বল্লেন প্রাইভেট হসপাতালের মালিকরা


শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেটের বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানের বিষয়ে সংবাদ সম্মেলন করেছে সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে এসোসিয়েশন নেতৃবৃন্দ হাসপাতালগুলোর সীমাবদ্ধতা এবং সরকারি চূড়ান্ত অনুমোদন না পাওয়ার বিষয়টি তুলে ধরেন। আজ সোমবার (৮ জুন ) দুপুরে সিলেট নগরের চৌহাট্টাস্থ বিএমএ ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনের শুরুতেই নেতৃবৃন্দ গত সপ্তাহে সিলেটে হাসপাতাল থেকে হাসপাতাল ঘুরে বিনা চিকিৎসায় ৩ জনের মৃত্যুবরণের ঘটনায় দু:খ প্রকাশ এবং তাদের আত্মার শান্তি কামনা করেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, করোনাসহ সংক্রমণশীল রোগের চিকিৎসা প্রদানের জন্য সিলেটের বেসরকারি হাসপাতালগুলোর অবকাঠামো প্রস্তুত নয়। প্রতিটি হাসপাতালে রোগী প্রবেশ এবং বাহির হওয়ার পথ একটিই, এতে সকলের আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

এছাড়াও একই হাসপাতালে কোভিট-ননকোভিট রোগীদের চিকিৎসার ক্ষেত্রে ননকোভিটরাও আক্রান্ত হতে পারেন। কোভিট রোগীর ভর্তিতে অনেক সময় ননকোভিট রোগীরা ট্রিটমেন্ট অসম্পূর্ণ রেখেই চলে যান। তাছাড়াও করোনা চিকিৎসা দিতে গেলে হাসপাতাল এলাকার বাসিন্দারা বাঁধা প্রদান করেন।

নেতৃবৃন্দ বলেন, এসব প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ার পর সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও মাউন্ট এডোরা হসপিটালকে করোনা চিকিৎসার বিকল্প স্থান হিসেবে প্রস্তাব করা হয় এবং এ বিষয়ে সরকারি সহায়তা ও অনুমোদন চাওয়া হয়। কিন্তু তা মেলেনি। এরপরও এ দুইটি হাসপাতাল নিজেদের ব্যবস্থাপনায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করবে।

এ বিষয়ে এ দুটি হাসপাতালের কর্তৃপক্ষকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য অনুরোধ জানানো হয়েছে বলে সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে জানান।

নেতৃবৃন্দ বলেন, করোনা আক্রান্ত ও সন্দেহভাজন রোগীদের সরকারি হাসপাতালের পাশাপাশি ওই দুইটি হাসপাতালেও যোগাযোগ করতে পরামর্শ দেয়া হলো। এমন রোগী গেলে হাসপাতাল দু’টো আইসোলেশন সেন্টারে তাদের রেখে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে রোগীর মনোনিত করোনা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ, সহসভাপতি প্র. ডা. সৈয়দ মাহমুদ হাসান ও প্র. ডা. আবু ইউসুফ ভূইয়া এবং সাধারণ সম্পাদক ডা. মো. আজিজুর রহমান রোমান।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin