রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন


সিলেটে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

সিলেটে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এর আয়োজনে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমেদ। স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ দেয়ার লক্ষ্যে গত দু’বছর যাবত এ উৎসব আয়োজিত হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, চলচ্চিত্র নির্মাতা ও উৎসবের জুরি আশরাফ শিশির, ভারতীয় নির্মাতা অর্ণব মিদ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত, চলচ্চিত্র নির্মাতা স্বরুপ আনন্দ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. মিঠু চৌধুরী, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন সানজিদা পারভীন রিতু, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি মোনায়েম হোসেন, সহ সভাপতি উত্তম কুমার, পল্লব তালুকদার ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন।
উদ্বোধনের পর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের কনফারেন্স কক্ষে ‘চলচ্চিত্রে গল্প বলা’ নিয়ে আয়োজিত কর্মশালায় উপস্থিত ছিলেন নির্মাতা আশরাফ শিশির, অর্ণব মিদ্যা, স্বরুপ আনন্দ ও সাংবাদিক সন্দ্বীপ রায় চৌধুরী। পরে বিকেল ৩ টায় উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় অর্ণব মিদ্য পরিচালিত ভারতীয় চলচ্চিত্র অন্দরকাহিনী।
উল্লেখ্য, এবারের আসরে বিশ্বের ১১১ টি দেশ থেকে স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য ৩০৩৬ টি চলচ্চিত্র জমা পড়েছে। যার মধ্য থেকে বাছাইকৃত ৯৬ টি স্বল্পদৈর্ঘ্য ও চারটি পূর্ণদৈর্ঘ্য মিলিয়ে মোট ১০০ টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভিনেতা মনোজ কুমার, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin