শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৩ অপরাহ্ন



সিলেটে দুই চিকিৎসকসহ আরও ৬৭ জনের করোনা শনাক্ত

সিলেটে দুই চিকিৎসকসহ আরও ৬৭ জনের করোনা শনাক্ত


স্টাফ রিপোর্ট:

সিলেটের দুটি পিসিআর ল্যাবে ১৫ সেপ্টেম্বর বিভাগের চার জেলার দু’জন চিকিৎসকসহ ৬৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫২ জনের এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৫ জনের করোনা শনাক্ত হয়।

নতুন করে শনাক্তদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১২ হাজার ৯১ জনে দাঁড়াল। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিইবি বিভাগের শিক্ষক জি.এম. নূরনবী আজাদ জুয়েল জানান, শাবিপ্রবির আরটি-পিসিআর ল্যাবে মঙ্গলবার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনাগুলো পরীক্ষা শেষে ৫২ জনের করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে সিলেটের ১৩ জন, মৌলভীবাজারের ১৯ জন ও হবিগঞ্জ জেলার ২০ জন রয়েছেন। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা.হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের বেশিরভাগ সিলেট জেলা ও মহানগরের বাসিন্দা।

এর মধ্যে রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. মুইজ আহমদ চৌধুরী ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আরেকজন চিকিৎসক রয়েছেন।

গত ১৫ এপ্রিল থেকে ১৫ সেপ্টেম্বর সকাল আটটা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট ২০৭ জন মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৫০ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২১ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৩০ জন। এর মধ্যে সিলেটে ৯০, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ১৬ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৪৯ জন। এর মধ্যে সিলেটে ৪ হাজার ৮৩০ সুনামগঞ্জে ১ হাজার ৯২৮, হবিগঞ্জে ১ হাজার ২১১ও মৌলভীবাজারে ১ হাজার ৩৮০ জন।

বর্তমানে সিলেট বিভাগে সক্রিয় করোনা রোগী আছেন ২ হাজার ৫৩০ জন। এছাড়া আক্রান্ত ১২ হাজার ৯১ জন রোগীর মধ্যে ২০৭ জন মারা গেছেন এবং ৯ হাজার ৩৪৯ সুস্থ হয়ে উঠেছেন।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin