সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:২৫ অপরাহ্ন

সিলেটে দুই হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

সিলেটে দুই হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ৫ এপ্রিল প্রথম করোনা রোগী সনাক্তের পর আজ শুক্রবার (১২জুন) পর্যন্ত মাত্র ৬৬ দিনে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে প্রথম ৫৬ দিনে করোনা শনাক্তের সংখ্যা ছিল ৫শ জন। বাকি ১০ দিনে এই সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে।

স্বাস্থ্য অধিদফতরের হিসেব মতে, শুক্রবার পর্যন্ত বিভাগের চার জেলায় মোট ২ হাজার ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৩৭ জন, সুনামগঞ্জে ৪১৯ জন, হবিগঞ্জে ২২৭ জন ও মৌলভীবাজারে ১৭৮ জন।

অন্যদিকে ভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ৪৪জন। তাছাড়া ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৪৪৫ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ১৮২ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, বৃহস্পতিবার সিলেট বিভাগে নতুন করে আরো ১০৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩জন ও ঢাকার ল্যাবে ৩৮জন। এদিন চার ল্যাবে মোট চার শতাধিক নমুনা পরীক্ষা করা হয়।

বৃহস্পতিবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানীর ল্যাবে বৃহস্পতিবার ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা।

এদিন রাতে স্বাস্থ্য অধিপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান জানান, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জমা হওয়া নমুনা থেকে কিছু নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে। এরমধ্যে ৩৮টি পজিটিভ এসেছে।

তিনি জানান, শনাক্ত হওয়া ৩৮ জনের মধ্যে ৪ জন বিয়ানীবাজার ও ২ জন ফেঞ্চুগঞ্জ উপজেলার। বাকী ৩২টি নমুনা শামসুদ্দিন হাসপাতাল থেকে পাঠানো হয়েছিলো।

অন্যদিকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে বৃহস্পতিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

বৃহস্পতিবার শনাক্ত হওয়াদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৪ জন, ছাতক উপজেলায় ৫ জন, জগন্নাথপুর উপজেলায় ২ জন, দোয়ারাবাজার উপজেলায় ৫ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৪ জন এবং দিরাই উপজেলায় ৩ জন রয়েছেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin