শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন


সিলেটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৩ হাজার পরিবার

সিলেটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৩ হাজার পরিবার

প্রধানমন্ত্রীর উপহারের ঘর

শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারে এসব পরিবারে স্থায়ী হবে সোনালী হাসি। সিলেট বিভাগে মাথাগোঁজার নিজস্ব ঠাঁই না থাকা আরও ৩ হাজার ৩৯টি পরিবার নিজের করে পাচ্ছে ঘর। ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে দেশব্যাপী ভূমি ও গৃহহীন পরিবারকে সরকারি জায়গায় ঘর তৈরি দেওয়ার ঐতিহাসিক প্রকল্প হাতে নিয়েছিলো বর্তমান সরকার।

ইতোমধ্যে তিন ধাপে ভূমি ও গৃহহীন পরিবারের কাছে আশ্রয়ণ প্রকল্পের উপহারের ঘর সমঝিয়ে দেওয়া হয়। এবার তৃতীয় ধাপের অবশিষ্ট ও চতুর্থ ধাপের ঘর বুঝিয়ে দেয়া হবে।

আগামী বুধবার (২২ মার্চ) সিলেট বিভাগের ৩ হাজার ৩৯টি পরিবারের কাছে উপহারের ঘরের চাবি হস্তান্তর করা হবে। এদিন সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২০ মার্চ) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান। বিকাল ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স হলে অনুষ্ঠিত ।


সংবাদ সম্মেলনে মজিবর রহমান জানান- এ ধাপে সিলেট বিভাগে মোট ৩ হাজার ৩৯টি পরিবারকে ভূমি ও ঘর প্রদান করা হবে। এর মধ্যে সিলেট জেলায় ৬০৬, মৌলভীবাজারে ১০০৬, হবিগঞ্জে ৮১৫ ও সুনামগঞ্জে ৬১২টি ঘর প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়- সিলেট জেলার বালাগঞ্জে ১০২, বিয়ানীবাজারে ৪৫, বিশ্বনাথে ৪৩, কোম্পানীগঞ্জে ৩৫, ফেঞ্চুগঞ্জে ১২, গোলাপগঞ্জে ৩২, গোয়াইনঘাটে ১৭০, জৈন্তাপুরে ৩২, কানাইঘাটে ১৮, সিলেট সদরে ৪৪, জকিগঞ্জে ৫৬ ও দক্ষিণ সুরমায় ১৭টি ঘর।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১৪৮, মৌলভীবাজার সদরে ১৬৭, রাজনগরে ১৫৬, কমলগঞ্জে ২০০, কুলাউড়ায় ৬৪, বড়লেখায় ১০৯ ও জুড়ীতে ১৬২টি ঘর।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ৭২, নবীগঞ্জে ৩০০, বাহুবলে ১৩৭, বানিয়াচঙ্গে ১৭৭, চুনারুঘাটে ৯৭, হবিগঞ্জ সদরে ২৯ ও মাধবপুরে ৩টি ঘর।
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ২২১, দিরাইয়ে ৯৫, দোয়ারাবাজারে ৮৮, তাহিরপুরে ২৫, সুনামগঞ্জ সদরে ১২৩ ও শান্তিগঞ্জে ৬০টি ঘর।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin