মঙ্গলবার, ২৩ Jul ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন


সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ এসোসিয়েশন পিসা-ইতালির জরুরি সভা

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ এসোসিয়েশন পিসা-ইতালির জরুরি সভা


শেয়ার বোতাম এখানে

প্রবাস ডেস্ক:

সিলেটে হঠাৎ করে ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে যে প্রাকৃতিক দুর্যোগ সৃষ্টি হয়েছে, তা থেকে মানব জীবন যাপন সহজীকরণের লক্ষ্যে ও বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ এসোসিয়েশন পিসা-ইতালির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ইতালীর পিসা শহরে কমিউনিটির নিজস্ব অফিসে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ তহবিল গঠনের কার্যক্রম শুরু হয়।

এ সময় এসোসিয়েশন সভাপতি সাব্বির আহমদ জহির বলেন, বাংলাদেশের গুরুত্বপূর্ণ একটি বিভাগ সিলেট। এই বিভাগে দুই মাসের মধ্যে দু-দুবার ভয়াবহ বন্যায় প্রাকৃতিক দুর্যোগ সৃষ্টি হয়েছে, যা বিশ্ব মানব হৃদয়ে কম্পন সৃষ্টি হয়েছে। একজন মানুষ হিসেবে আমরা একে অপরের বিপদে সামর্থ্য অনুযায়ী পাশে দাঁড়ানো উচিত, আর এটিই মানবিকতার পরিচয়। আর আমাদের ধর্ম ইসলাম তাই বলে। সুতরাং বাংলাদেশ সরকার, বিত্তশালী ও হৃদয়বানদের বলবো আসুন আমরা এই দুর্যোগে সর্বোচ্চ সহযোগীতার হাত বড়িয়ে দিয়ে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করি।

বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য জরুরী ভিত্তিতে তহবিল গঠন করে প্রায় চার লক্ষ টাকার মতো নগদ অর্থ সংগ্রহের মধ্যদিয়ে প্রাথমিক ধাপ সম্পন্ন হয়। দ্বিতীয় ধাপে আরো ব্যাপকভাবে সহযোগিতা করার জন্য প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

ইউরোপ প্রতিনিধি হাফিজ বিলাল আহমদ সেখানে উপস্থিত থেকে তথ্যটি নিশ্চিত করেন এবং আস্থা রাখার জন্য এসোসিয়েশন পিসা ইতালি’র অধীনস্থ সকল সহযোগিতা কারীকে অসংখ্য ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি বিশ্বাস করি, দুর্যোগ ছাড়াও সকল প্রতিকূলতা পেরিয়ে দল-মত নির্বিশেষে আপনারা আর্তমানবতার সেবায় একই ভাবে সর্বদা ঐক্যবদ্ধ থেকে কাজ করে যাবেন, ইনশাআল্লাহ। যেভাবে সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থেকে কাজ করেছেন। সিলেট প্রায় পুরো জেলা আজ পানিতে ভাসছে। চারিদিকে বন্যার্ত মানুষের আর্তনাদ।

সভায় কমিউনিটির সর্বস্তরের দায়িত্বশীল ও জনসাধারণবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin