মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন


সিলেটে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত

সিলেটে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত


শেয়ার বোতাম এখানে

‘সবার জন্য মানসিক স্বাস্থ্য অধিক বিনিয়োগ, অধিকতর সেবার সুযোগ’ প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালন করেছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। শনিবার (১০ অক্টোবর) সকালে সিলেট আরএসসি অফিসে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।

বক্তব্যে তিনি বলেন, বিশ্বের প্রায় ২৭ কোটি মানুষ হতাশা ও বিষন্নতায় ভুগছে। পুরুষের তুলনায় নারীর হতাশা ও বিষন্নতা অনেক বেশি। ২০৩০ সাল নাগাদ যে মানসিক সমস্যাটি আর্থ-সামাজিক সংকট তৈরি করতে যাচ্ছে সেটি হল হতাশা ও বিষন্নতা! তিনি বলেন, বাংলাদেশের অধিকাংশ শিশুকিশোর, তরুন সমাজ ও প্রবাসী ভাই বোনেরা কোন না কোন মানসিক সমস্যায় ভুগছেন।

আমাদের প্রবাসী বা বিদেশ ফেরত ভাই-বোনেরা সবচেয়ে বেশি ভোগেন হতাশা ও বিষন্নতায়, যা তিলে তিলে তাদের মানসিকভাবে শেষ করে দেয়। পরিবার থেকে দীর্ঘদিন দূরে থাকা, কর্মক্ষেত্রে নিরাপত্তাহীনতা, বেতন মজুরী ঠিকমতো না পাওয়া, থাকা ও কাজের অনুপযুক্ত পরিবেশ, এর পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে নির্যাতন আমাদের প্রবাসী ভাইবোনদের মানসিকভাবে ভালো না থাকার পিছনে প্রধান অন্তরায়।

সিলেট ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের আরএসসি ম্যানেজার আরিফুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ব্র্যাক শিক্ষা কার্যক্রম বিভাগীয় ব্যবস্থাপক মো, রফিকুল ইসলাম, আরএসসি সিলেটের কাউন্সিলর ফাতেমা হাফিজ ভিক্টোরিয়া, ডেনিশ প্রকল্পের জেলা সমন্বয়কারী, মোঃ রফিকুল ইসলাম, আরএসসি সিলেট জেলা ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল কাহাফ। আলোচনা সভায় ব্র্যাকের বিভিন্ন প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin