রবিবার, ২১ Jul ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন


সিলেটে বৃষ্টি কমে আসায় নগরের পানি কমতে শুরু করেছে

সিলেটে বৃষ্টি কমে আসায় নগরের পানি কমতে শুরু করেছে


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

কয়েক দিন ধরে বৃ‌ষ্টি কম হওয়ায় সিলেট নগরে জলাবদ্ধ এলাকা থেকে পানি সরে যাচ্ছে। এদিকে উপজেলা পর্যায়ে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে নদ–নদীর বাঁধ ভেঙে ওই সব এলাকা প্লাবিত হয়েছে।

পা‌নি উন্নয়ন বোর্ডের (পাউবো) সিলেট কার্যালয়ের তথ‌্য অনুযায়ী, সিলেটের প্রধান দুই নদী সুরমা ও কু‌শিয়ারার চার‌টি পয়েন্টে পা‌নি বিপৎসীমার ওপর দিয়ে প্রবা‌হিত হচ্ছে। এর মধ্যে সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে আজ রোববার সকাল ছয়টায় বিপৎসীমার ৫৩ সে‌ন্টি‌মিটার ওপর দিয়ে পানি প্রবা‌হিত হয়।

কু‌শিয়ারা নদীর অমলশীদ পয়েন্টে ৮০ সে‌ন্টি‌মিটার, শেওলা পয়েন্টে ১৩ সে‌ন্টি‌মিটার এবং ফেঞ্চুগঞ্জ পয়েন্টে পা‌নি বিপৎসীমারা ৯৭ সে‌ন্টি‌মিটার ওপর দিয়ে প্রবা‌হিত হচ্ছে। সিলেটের জ‌কিগঞ্জ ও বিয়ানীবাজারের বিভিন্ন এলাকায় কুশিয়ারা নদীর বাঁধ ভেঙে এবং পা‌নি উপচে বি‌ভিন্ন এলাকা প্লা‌বিত হয়েছে।

বিয়ানীবাজারের মু‌ড়িয়া ইউপির সদস‌্য বদ‌রুল ইসলাম বলেন, ব‌ন‌্যা প‌রিস্থিতির উন্ন‌তি হয়‌নি। বন‌্যার পা‌নি গত কয়েক‌ দিনের মতো একই জায়গায় রয়েছে।

সিলেট নগরে জলাবদ্ধ অবস্থার কিছুটা উন্ন‌তি হলেও মানুষের ভোগান্তি কমছে না। নগরবাসী ঘর থেকে বের হলেই পা‌নিতে নেমে যাতায়াত করতে হচ্ছে।‌ নগরের শাহজালাল উপশহর ডি ব্লক এলাকার বা‌সিন্দা ফাহাদ মো. হোসেন বলেন, ঘর ও সড়ক থেকে পানি নেমে গেছে। ঘর গোছাতে এখন ভোগা‌ন্তি পোহাতে হচ্ছে।পাউবো সিলেটের নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ জানান, বৃষ্টি কমে আসায় পানি নামতে শুরু করেছে। তবে ধীরগতিতে পানি নামছে। আরও কয়েক দিন এমন পরিস্থিতি অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতির দ্রুত উন্নতি হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin