শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

সিলেটে ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা : মোট আক্রান্ত ২১৪০, মৃত্যু ৪৬

সিলেটে ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা : মোট আক্রান্ত ২১৪০, মৃত্যু ৪৬


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:: সিলেটে দীর্ঘ হচ্ছে মহামারী করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যোগ হচ্ছে নতুন নতুন নাম। দিনে দিনে ভয়ঙ্কর আঁকার নিচ্ছে করোনা। সিলেটকে ইতোমধ্যে করোনা সংক্রমণের জন্য ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে সিলেট বিভাগে করোনা সংক্রমণ প্রতিরোধে নানা পদক্ষেপ নেয়া হলেও কিছুতেই কাজ হচ্ছে না। বরং আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

সবশেষ শনিবার (১৩ জুন) দুপুর ১২ টায় স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে করোনা সংক্রান্ত প্রতিবেদনে প্রাপ্ত তথ্য অনুযায়ী সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মত ২১৪০ জন। যা গতকাল শুক্রবার ছিলো ২০৬১ জন। অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯ জন। যার অধিকাংশই সিলেট জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগের প্রতিবেদন অনুযায়ী বর্তমানে সিলেট জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৩০৫ জন, যা গতকাল ছিলো ১২৩৭ জন। অর্থাৎ ২৪ ঘণ্টায় সিলেট জেলায় ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সুনামগঞ্জ জেলায় এ সময়ে নতুন করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সুনামগঞ্জে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৩৩ জন। অপরদিকে শেষ ২৪ ঘণ্টায় একসময়ের সিলেট বিভাগের করোনার হটস্পট হবিগঞ্জ জেলায় একজনেরও করোনা শনাক্ত হয়নি। কেবল তাই না, এ সময়ে মৌলভীবাজার জেলায়ও নতুন করে কারো করোনা শনাক্ত হয়নি। তাই বর্তমানে হবিগঞ্জে মোট করোনা আক্রান্তের সংখ্যায় ২২৭ জন ও মৌলভীবাজারে ১৭৮ জন।

অপরদিকে, শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ২ জন মারা গেছেন। মারা যাওয়া দুইজনই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যায় দাঁড়িয়েছে ৪৬ জন। এদের মধ্যে সিলেট জেলায় ৩৫ জন, সুনামগঞ্জ জেলায় ৪ জন, হবিগঞ্জে ৩ জন ও মৌলভীবাজারে ৪ জন।

এদিকে, আক্রান্ত ও মৃত্যুর হার বাড়লেও সুস্থ রোগীর সংখ্যাও কম নয়। আক্রান্তের সংখ্যা যেমন আছে তেমনই সিলেট বিভাগে প্রতিদিনই কেই না কেউ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। সবশেষ শনিবার দুপুরে প্রাপ্ত তথ্য অনুযায়ী সিলেট বিভাগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৪৫১ জন। এদের মধ্যে শেষ ২৪ ঘণ্টায় ৬ জন সুস্থ হয়েছেন। গতকাল শুক্রবার এ সংখ্যা ছিল ৪৪৫ জন।

তবে, আশার সংবাদ হলো শেষ ৩ দিনেও সিলেটের হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন করে একজনেরও করোনা শনাক্ত হয়নি।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin