মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১০ অপরাহ্ন


সিলেটে মারা যাওয়া সেই নারী করোনা আক্রান্ত ছিলেননা

সিলেটে মারা যাওয়া সেই নারী করোনা আক্রান্ত ছিলেননা


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :

সিলেটে করোনো সন্দেহে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া নারী ভাইরাসে আক্রান্ত ছিলেন না বলে জানিয়েছেন আইইডিসিআর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর। সোমবার দিবাগত সাড়ে ১২টার দিকে একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তিনি বলেন, যুক্তরাজ্য ফেরত ওই নারীর মৃতদেহের মুখের লালাসহ বিভিন্ন নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া যায়নি। এর আগে গত রোববার ভোর রাতে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তার এ তথ্যের পর আশঙ্কামুক্ত হলো ওই প্রবাসী পরিবার। একই সাথে সিলেটবাসীর জন্য জন্যও আসলো একটি বড় সুসংবাদ।

গত ৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন ওই মহিলা। দেশে আসার প্রায় ১৬ দিন পর জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট থাকায় হাসপাতালে ভর্তি হন তিনি। গত রোববার ভোরে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে ওইদিনই নগরীর মানিকপীরের টিলায় তার দাফন কার্য সম্পন্ন করা হয়।

এদিকে মারা যাওয়া যুক্তরাজ্য ফেরত নারীর শরীরে করোনাভাইরাস ছিলো কি না তা নিশ্চিত হতে এদিনই মৃতদেহ থেকে রক্ত ও মুখের লালার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। সংগৃহিত তথ্য পরীক্ষা-নিরীক্ষা শেষে ৪৮ ঘন্টার মধ্যে রিপোর্ট প্রকাশ করার কথা ছিলো তাদের।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin