বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৩:১৩ অপরাহ্ন


সিলেটে লকডাউন কার্যকর অনিশ্চিত

সিলেটে লকডাউন কার্যকর অনিশ্চিত


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
রেড জোন’ সিলেটে লকডাউন কার্যকর অনিশ্চিত হয়ে পড়েছে। গতকাল মঙ্গলবার (১৬ জুন) সিলেট সার্কিট হাউসে অনুষ্ঠিত মাল্টিসেক্টরাল কমিটির সভায় আগামীকাল ১৮ জুন (বৃহস্পতিবার) থেকে নতুন করে লকডাউন নীতিমালা কার্যকর হওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

তবে আজ সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে মাল্টিসেক্টরাল কমিটি। কমিটির পরবর্তী সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে জানিয়েছেন সিলেট জেলার সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।

তিনি আজ বুধবার দুপুর দেড়টায় জানান, আপাতত সিলেট জেলার রেড জোনগুলোতে নতুন করে লকডাউন করা হচ্ছে না। এ বিষয়ে সিলেট জেলার মাল্টিসেক্টরাল কমিটির পরবর্তী সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে পরবর্তী সভা কবে অনুষ্ঠিত হবে তা তিনি বলতে পারেননি।

অন্যদিকে, সিলেট সিটি কর্পোরেশন এলাকার রেড জোনে লকডাউনের সিদ্ধান্তে বিষয়ে জানতে চাইলে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের কাছে, তিনি জানান, এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। একটু পরে সিভিল সার্জন কার্যালয়ে এ বিষয়ে বৈঠক হবে। বৈঠকের পরে বলা যাবে বিস্তারিত।

এর আগে গতকাল মঙ্গলবার সিলেট সার্কিট হাউসে অনুষ্ঠিত মাল্টিসেক্টরাল কমিটির সভায় আগামীকাল (১৮ জুন) বৃহস্পতিবার থেকে সিলেট নগর ও জেলার রেড জোনগুলোতে নতুন করে লকডাউন নীতিমালা কার্যকর করার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত হয়। সভায় আলোচনাকৃত সিদ্ধান্তগুলো আজ প্রস্তুত করে সিভিল সার্জন অফিসে পাঠানো এবং সিভিল সার্জন কার্যালয় থেকে সেগুলো অনুমোদন করে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে তা  কার্যকর করার কথা ছিলো।

কিন্তু রাতে সিলেট সিটি করপোরেশনে অনুষ্ঠিত এক বৈঠকে নগরে আগামী বৃহস্পতিবারের বদলে শনিবার থেকে লকডাউনের প্রস্তাব দেয়া হয়। এ বিষয়ে আজ ঢাকায় সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রস্তাবনার চিঠি পাঠানোর কথা রয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin