সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

সিলেট চেম্বারের সাথে মতবিনিময়কালে ভারতীয় রাষ্ট্রদূতসিলেটকে ব্যবহার করে ভারতের সাথেবাণিজ্য বৃদ্ধির প্রচুর সম্ভাবনা রয়েছে

সিলেট চেম্বারের সাথে মতবিনিময়কালে ভারতীয় রাষ্ট্রদূতসিলেটকে ব্যবহার করে ভারতের সাথেবাণিজ্য বৃদ্ধির প্রচুর সম্ভাবনা রয়েছে


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত রিভা গাঙ্গলী বলেছেন, সিলেটকে ব্যবহার করে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় সাতটি রাজ্যের সাথে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধির প্রচুর সম্ভাবনা রয়েছে। ভৌগোলিক সুবিধা, উষ্ণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, বিনিয়োগ বান্ধব পরিবেশের কারণে প্রতিবেশী দেশ দু’টির মধ্যে বাণিজ্য বাড়ার সম্ভাবনা উজ্জ্বল। আর এই অমিত সম্ভাবনাকে সামনে রেখেই আমাদের এগিয়ে যেতে হবে এবং পারস্পারিক বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে আঞ্চলিক অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে যৌথভাবে কাজ করা প্রয়োজন। গতকাল শনিবার সকালে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ কথাগুলো বলেন।
সভায় সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, সিলেটে ভারতীয় সহকারী হাই কমিশন অফিস স্থাপিত হওয়ায় ব্যবসায়ীদের অনেক সুবিধা হয়েছে।
তিনি বলেন, ভারত বাংলাদেশের উন্নয়ন সহযোগী রাষ্ট্র। দুই দেশের মধ্যে প্রতি বছর বিপুল পরিমান আমদানী-রপ্তানী বাণিজ্য হয়ে থাকে। যা দুই দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে ভারতীয় হাই কমিশনের যেকোন কার্যক্রমে সিলেট চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার এল. কৃষ্ণমূর্তি, সিলেট চেম্বারের সহ সভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মো. ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আবদুর রহমান জামিল, মো. আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, ভারতীয় হাই কমিশনের বাণিজ্যিক প্রতিনিধি শিশির কোঠারী ও ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের এটাচি সঞ্জীব কুমার।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin