বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

সিলেট জেলা আওয়ামী লীগ ও মহানগরের নেতৃত্বে চমক

সিলেট জেলা আওয়ামী লীগ ও মহানগরের নেতৃত্বে চমক


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট
সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে পুন:নির্বাচিত হয়েছেন সদ্য বিদায়ী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন।
বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ২য় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।
এর আগে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি প্রার্থীদের তালিকা তুলে ধরেন। তালিকা অনুযায়ী, জেলার সভাপতি ৭ জন, সাধারণ সম্পাদক পদে ৯ জন। সভাপতি প্রার্থী ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সহসভাপতি প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ, সহ-সভাপতি সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী, সহসভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সদস্য এবং বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান। আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, অধ্যক্ষ সুজাত আলী রফিক, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু জাহিদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, উপ-দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জগলু চৌধুরী ও যুব ও ক্রিড়া সম্পাদক অ্যাডভোকেট রণজিৎ সরকার।
তাদের নিজেদের মধ্যে সমঝোতার জন্য শীর্ষ দুই পদের ১৬ প্রার্থীকে ২০ মিনিট সময় দেওয়া হলে তারা বিষয়টি নেত্রীর উপর ছেড়ে দেন। প্রায় আধাঘন্টা পর কাউন্সিল অধিবেশন শুরু হলে সমঝোতা না হওয়ায় নেতৃবৃন্দ দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন তা মেনে নেবেন বলে জানান। এসময় ওবায়দুল কাদের শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগ

সকল জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পরিবর্তনরে মধ্য দিয়ে চমক এসেছে সিলেট মহানগর আওয়ামী লীগে। মহানগরের সভাপতি নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।
বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ২য় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।
এরআগে প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি প্রার্থীদের তালিকা তুলে ধরেন। তালিকা অনুযায়ী, মহানগরে সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ১২ জন প্রার্থীর নাম উল্লেখ করেন। মহানগরের সভাপতি প্রার্থী ছিলেন, বর্তমান সভাপতি বদর উদ্দিন কামরান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর সাদেক ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, ফয়জুল আনোয়ার আলাওর, সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল, পরিবেশ সম্পাদক জগদীশ চন্দ্র দাস, শিক্ষা সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, তথ্য ও গবেষণা সম্পাদক তপনমিত্র, সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, সৈয়দ শামীমসহ ১২ জন।
পরে তাদেরকে ২০ মিনিট সময়ের মধ্যে জেলা ও মহানগরের প্রতিটি পদের বিপরীতে দুজন করে প্রার্থী হবার জন্য বলেন। তা না হলে কেন্দ্রের সাথে যোগাযোগ করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।
প্রায় আধাঘন্টা পর কাউন্সিল অধিবেশন শুরু হলে সমঝোতা না হওয়ায় নেতৃবৃন্দ দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন তা মেনে নেবেন বলে জানান। এসময় ওবায়দুল কাদের শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin