বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:২২ অপরাহ্ন


সিলেট জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

সিলেট জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

শুভপ্রতিদিন ডেস্ক:
সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।

সভার শুরুতেই সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সদ্য প্রয়াত এডভোকেট মোঃ লুৎফুর রহমানের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। এরপর ১ মিনিট নীরবতা পালন করে শোক প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে মরহুম এডভোকেট মোঃ লুৎফুর রহমানের স্মরণে স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন ইসলাম কামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ মবশ্বির আলী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু,
সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য,ও প্যানেল চেয়ারম্যান আমাতুজ জোহরা রওশন জেবিন
জাকির হোসেন, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মতিউর রহমান,

এরপর গত ৪ সেপ্টেম্বর সিলেট-৩ আসনের উপনির্বাচনে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ হাবিবুর রহমান হাবিব বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সিলেট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

এছাড়া শেখ হাসিনার নেতৃত্বে অবিচল আস্থা রেখে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে মূল্যবান মতামত দেয়ার জন্য সিলেট-৩ আসনের সম্মানিত ভোটারদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একই সাথে ধন্যবাদ জ্ঞাপন করা হয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি, যাদের নিবিড় পর্যবেক্ষণে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য সিলেট ৩ আসনের নির্বাচনে বাংলাদেশের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। ধন্যবাদ জানানো হয় সিলেট জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের, সংশ্লিষ্ট ২১টি ইউনিয়নের নির্বাচন মনিটরিং এর দায়িত্ব প্রাপ্ত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দকে এবং সংশ্লিষ্ট ৩টি উপজেলা ও ২১টি ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের যারা অক্লান্ত পরিশ্রম করে এই বিজয় সুনিশ্চিত করেছেন। সভায় উপস্থিত সংসদ সদস্য হাবিবুর রহমান আওয়ামী লীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সংগঠনের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে সিলেট জেলা আওয়ামী লীগের ১৩ টি সাংগঠনিক উপজেলায় সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নিয়ে ১৩টি সাংগঠনিক টিম গঠন করা হয়।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি পূর্ণাঙ্গ করে অনুমোদনের জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সিলেট জেলা আওয়ামী লীগের দফতর বিভাগে প্রস্তাবনা আকারে জমা দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিগত ৬ ডিসেম্বর তারিখে সম্মেলনের মাধ্যমে মনোনীত সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ইতিমধ্যে সভাপতি মফিজুর রহমান বাদশা মৃত্যুজনিত কারনে সভাপতির পদটি শূন্য হওয়ায় সাধারণ সম্পাদক এর পদ শূন্য ঘোষণা করে একটি আহ্বায়ক কমিটি গঠনের কেন্দ্রীয় অনুমোদনের জন্য প্রস্তাবনা প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া আগামী ২ অক্টোবর শনিবার সিলেট জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। সভাটি সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে বিগত ৩ সেপ্টেম্বর তারিখে ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েসকে পদসহ দল থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়ে আব্দুল আউয়াল কয়েস এর আবেদনের প্রেক্ষিতে বিস্তারিত আলোচনা পূর্বক তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আজকের সভায় সর্বসম্মতিক্রমে তাকে স্বপদে বহাল রেখে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

প্রয়াত সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ লুৎফুর রহমানের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক সভার আয়োজন করা হবে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতি নিশ্চিত করনে তাদের সাথে আলোচনা সাপেক্ষে অক্টোবর এর প্রথম সপ্তাহে সুবিধা জনক সময়ে এই শোক সভার আয়োজন করা হবে।

আজকের কার্যনির্বাহী কমিটির সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. শাহ ফরিদ আহমদ, এড. নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবির, মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, এড. শাহ মোঃ মোসাহিদ আলী, নাজনীন হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, এডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক এড. আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ  বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক  মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কবির উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এড. ইশতিয়াক আহমদ চৌধুরী, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য লোকমান উদ্দিন চৌধুরী, মোঃ ইব্রাহীম, হাজী আব্দুল হাসিব মনিয়া, মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, লুৎফর রহমান, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, আবদাল মিয়া, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শাহিদুর রহমান শাহিন, আনহার মিয়া, আব্দুল বাছিত টুটুল, এড. নুরে আলম সিরাজী, কামাল আহমদ, মোঃ আব্দুল বারী, আবু হেনা মোঃ ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, মোঃ জাকির হোসেন, এড. ফখরুল ইসলাম, এড. মনসুর রশীদ, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজী আবুল লেইছ চৌধুরী, ডাঃ নাজরা আহমদ চৌধুরী প্রমুখ


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin