শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন


সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল

সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :

প্রেসিডেন্ট হোটেলের ৫২ জন শ্রমিক ছাটাই ও বকেয়া বেতন এবং শ্রম আইনের বর্নীত পাওনা আদায়ের দাবীতে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যেগে বুধবার (১৯ আগষ্ট) বিকেলে সাড়ে ৪টায় নগরীর তালতলার অফিস থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারর সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ইউসুফ জামিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম ছফর আলী খানের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হারনুর রশিদ, জেলার সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম উজ্জল, নগর মহিলা কমিটির সাধারণ সম্পাদক রিনা বেগম, বন্দর আন্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান, চাইনিজ রেষ্টুরেন্টের শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল আহমদ, উপস্থিত ছিলেন মোহাম্মদ টিটু মিয়া, আহমদ, তাহের, মোহাম্মদ শামীম, জসিম, মোহাম্মদ আজিজ, মো. শামীম, মোহাম্মদ জাবেদ, মোহাম্মদ মোবারক, মো ফজলু মিয়া, মামুন, মুক্তার, জাবেদ, আমির আলী, কাওছার আহমদ, হোটেল শ্রমিক ইউনিয়নের শাহপরান শাখার সাংগঠনিক সম্পাদক দুদু মিয়া, মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহেদ আহমদ প্রমুখ।

তাদের দাবিগুলো হলো: পাওনা বেতন ও আইনী সুবিধা দাবী, শ্রমিক কর্মচারীদের চাকরী বহাল থাকতে হবে, প্রতি মাসে মাসে আমাদের জমা টাকা আমাদের মাঝে ফেরত দিতে হবে।

বক্তারা বলেন, হোটেলের মালিক বাচ্চু মিয়ার কাছে আমাদের পাওনা টাকা চাইতে গেলে বিভিন্ন পুলিশ এবং সন্ত্রাসীসহ বিভিন্ন মানুষ দিয়ে হুমকী প্রদান করেন, অচিরে হোটেল খুলে চাকরি বহাল করতে হবে, না হয় সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন কঠোর আন্দোলনের কর্মী সূচী দিতে বাধ্য দিতে হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin