শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন


সিলেট নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৫-১৯ জুন পর্যন্ত

সিলেট নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৫-১৯ জুন পর্যন্ত


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:: আগামী ৫-১৯ জুন পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত সিলেটের গণমাধ্যমকর্মিদের নিয়ে ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০২ জুন) সকাল সাড়ে ১১টায় সিলেট সিটি কর্পোরেশনের হলরুমে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী। আর কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদ হোসেন।

তিনি জানান, সিলেট নগরের ৬ থেকে ৫৯ মাস বয়সী ৬১ হাজার ৫০২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ৫ জুন থেকে এ ক্যাম্পেইন শুরু হবে। চলবে ১৯ জুন পর্যন্ত। সিলেট নগরে ইপিআই টিকাদান কেন্দ্র রয়েছে ১২২ টি। এছাড়া নিয়মিত ২০ টি, অস্থায়ী ৮২ এবং অতিরিক্ত ২৩ টি মিলিয়ে সর্বমোট ২৪৭ টি কেন্দ্র রয়েছে। আর এ কর্মসূচি বাস্তবায়নে কাজ করবে ৪৯৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী কর্মী।

তিনি আরও জানান, সিলেট নগরের ২৭ টি ওয়ার্ডের ৬১ হাজার ৫০২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৩৯৬ শিশুকে খাওয়ানো হবে নীল ক্যাপসুল। আর ১২-৫৯ মাস বয়সী ৫৫ হাজার ১০৬ শিশুকে খাওয়ানো হবে লাল ক্যাপসুল।

ডা. জাহিদ হোসেন বলেন, ১৫ দিনব্যাপি এ কার্যক্রম চলবে। নগরের ২৭ টি কাউন্সিলর অফিসে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে ক্যাম্পেইন। বাকি অস্থায়ী, অনিয়মিত ইত্যাদি কেন্দ্রে দিন-তারিখ ঠিক করে চলবে এ কার্যক্রম।

সভাপতির বক্তব্যে বিধায়ক রায় চৌধুরী বলেন, এটি একটি জাতীয় ক্যাম্পেইন। সকলের প্রতি আহ্বান এই সচেতনতা কার্যক্রমের সঙ্গে যুক্ত হবার জন্য। এ ক্যাম্পেইন পক্ষকাল ব্যাপী রয়েছে। তাই তাড়াহুড়ো না করে কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরােধে স্বাস্থ্যবিধি মেনে এ কর্মসূচী সফল করতে হবে।

সভাপতি বলেন, খেয়াল রাখতে হবে ভালো করতে গিয়ে যেন খারাপটা না হয়। সবাই যেন মুখে মাস্ক পরা, সাবান ও পানি দিয়ে ২০ সেকেন্ড ধরে ভালভাবে বার বার দুই হাত ধৌত করা/হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বার বার হাত পরিষ্কার করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করতে সবার প্রতি আহবান জানান তিনি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin