বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৩ অপরাহ্ন


সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিলেন মেয়র মুহিব

সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিলেন মেয়র মুহিব


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান। বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের নিকট তার পক্ষে এ মনোনয়ন পত্র জমা দেন তার ছেলে আদনান মুহিব ও ব্যক্তিগত সহকারি অ্যাডভোকেট জাহেদ সুমন।

এরআগে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় ও সূধী সমাবেশে মেয়র মুহিব নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্যের প্রার্থীতার আনুষ্ঠানিক ঘোষণা দেন। পদে থেকে থেকে নির্বাচন করা যাবে না ইসির এমন নির্দেশনা দিলেও এককথায় মেয়র পদে থেকেই ইসিকে চ্যালেঞ্জ করে এই মনোনয়ন দিলেন পৌর মেয়র মুহিব।

এসময় স্বতন্ত্র এ প্রার্থী বলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯৮৫ সালে আমি প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। উপজেলা চেয়ারম্যান হিসেবে এই এলাকার অনেক উন্নয়ন করেছি, যা বিশ্বনাথবাসী অবগত। ১৯৯১ সালে সংসদ নির্বাচনে অংশ নিয়ে আমি প্রতারিত হই। পরে ২০০১ সালে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েও পরাজিত হলাম। ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলাম। একদিন পরে সেই মনোনয়ন পরিবর্তন করে শফিক চৌধূরীকে দেয়া হয়। সেই নির্বাচনেও আমি স্বতন্ত্র প্রার্থী হই। পরবর্তীতে প্রধানমন্ত্রীর ফোন পেয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়াই।

তিনি বলেন, ২০১৪ সালের সালের নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে আমাকে মনোনয়ন দেয়ার কথা থাকলেও শরিক দলকে এই আসন ছেড়ে দেয়ায় তখনও আমার সাথে প্রতারণা করা হয়। এই নির্বাচনেও আমি স্বতন্ত্র প্রার্থী হই। তখন সরকারি দলের নেতাকর্মীরা ভোট জালিয়াতির মাধ্যমে আমাকে নির্বাচিত হতে দেন নি। তারপর ২০১৮ সালেও স্বতন্ত্র প্রার্থী হয়েছি। কিন্তু নির্বাচিত হতে পারি নাই।

এরপর যখন প্রথম বিশ্বনাথ পৌরসভার নির্বাচন আসলো তখন পৌরবাসী আমাকে মেয়র হিসেবে নির্বাচন করার জন্য উৎসাহিত করেন। এলাকার মানুষের আগ্রহে মেয়র হিসেবে নির্বাচন করি। সেই নির্বাচনে সকল দলের প্রার্থী থাকা সত্ত্বেও আমাকে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করেন বিশ্বনাথবাসী। আমি মানুষের জন্য কাজ করতে চাই। কিন্তু পৌরসভার পরিধি সীমিত। ইচ্ছা থাকলেও অনেক কাজ করা যায় না। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আসন্ন সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করবো। যদিও মেয়র পদে থেকে নির্বাচনে অংশগ্রহন করা আমার জন্য চ্যালেঞ্জের ব্যাপার। আমি সেই চ্যালেঞ্জ নিতে চাই।

প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাথে মতবিনিময় ও সূধী সমাবেশে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাবেক সভাপতি, জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সভাপতি আশিক আলী, সহ-সভাপতি কামাল মুন্না, সাধারন সম্পাদক নবীন সোহেল, যুগ্ম সম্পাদক শুকরান আহমেদ রানা, কোষাধ্যক্ষ আব্দুস সালাম ও আক্তার আহমদ সাহেদ, সূধীজনের মধ্যে মুরব্বী ওয়ারিছ খান, আব্দুল গফফার উমরাহ মিয়া, কাউন্সিলর জহুর আলী, বারাম উদ্দিন, মুহিবুর রহমান বাচ্চু, মুরব্বী আব্দুল ছালিক, মুহিব উদ্দিন, আব্দুশ শহিদ মেম্বার, কাউন্সিলর সাবিনা ইয়াসমিন, রাসনা বেগম, লাকী বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin