রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন


সিলেট-৪ কে পাচ্ছেন বিএনপির টিকেট জানতে উন্মুখ নেতাকর্মিরা

সিলেট-৪ কে পাচ্ছেন বিএনপির টিকেট জানতে উন্মুখ নেতাকর্মিরা


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট: সিলেট-৪ আসনে বিএনপির প্রার্থী কে হচ্ছেন, সেই ধোয়াশা এখনও কাটেনি। এ আসনে সাবেক এমপি দিলদার হোসেন সেলিম ও আরেক শক্তিশালী প্রার্থী কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামানকে প্রাথমিক মনোনয়ন দিয়েছে বিএনপি। দুজনের মনোনয়নও বৈধতা পেয়েছে নির্বাচন কমিশনে। কিন্তু কেন্দ্রের সিদ্ধান্ত না আসায় এখনও কাউকে নির্দিষ্ট করে প্রার্থী ভাবতে পারছে না স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠন।

 

দলীয় একটি সূত্র জানায়, এ পর্যন্ত জেষ্ঠ্যনেতা দিলদার সেলিম দৌড়ে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত টিকতে পারবেন কিনা সে নিয়ে সংশয়ে আছেন তার সমর্থকরা। শারিরিক অসুস্থতার কারণে মনোনয়ন দৌড়ে পেছনে পড়ে গেলে ভাগ্য খুলবে সিলেটের আলোচিত রাজনৈতিক মুখ, তরুণ নেতা সামসুজ্জামান জামানের। তবে তাদের কে হচ্ছেন প্রার্থী তা ৯ তারিখের আগে স্পষ্ট করে কিছুই বলা যাচ্ছে না।

 

দলীয় সূত্র জানায়, এ আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী ইমরান আহমদ। তাকে ঠেকাতে মাঠে ভোট যুদ্ধ হবে কঠিন চ্যালেঞ্জের। মানুষের দুয়ারে দুয়ারে যেতে হবে প্রার্থীদের। এ জন্য দলের নেতাকর্মিরা এগিয়ে রাখছেন সামসুজ্জামান জামানের নাম। তবে নেতাকর্মিরা জানান, প্রার্থী যেই হোক, ধানের শীষকে বিজয়ী করতে কাজ করবে দলের প্রত্যেকেই।

 

অবশ্য দিলদার সেলিম নিয়ে বিএনপির ভেতরে ক্ষোভ কম নয়। দলের সংকটময় কালে এবং সিটি নির্বাচন সহ গত ১০ বছরে আন্দোলন সংগ্রামের বেশিরভাগ সময়ে নীরবতাকে বড় করে দেখছেন তারা। এছাড়াও বিগত সময় পাথর কোয়ারিতে আধিপত্য নিয়ে এলাকায় দুর্নাম রয়েছেন দিলদার সেলিমের। এনিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ক্ষোভও রয়েছে। অপরদিকে সামসুজ্জামান জামানের ছাত্ররাজনীতির সময় এবং বর্তমানে সিলেটে বিএনপির বিভিন্ন কর্মসূচি, আন্দোলন সংগ্রমে তার ভূমিকা দলীয় ফোরামে প্রশংশা কুড়িয়েছে। সিটি নির্বাচনে তিনি প্রার্থী হবার আগ্রহ জানালেও পরে দলীয় সিদ্ধান্তের প্রতি আস্তা দেখিয়ে সরে দাঁড়ান এবং মাঠে কাজও করেন। এটি এবার মনোনয়ন পেতে বাড়তি সহায়ক ভূমিকা পালন করবে- এমনটাই ভাবছেন তারা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin