শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন

সিসিককে ৬০ লাখ টাকা বরাদ্দ: খরচ হবে যেভাবে

সিসিককে ৬০ লাখ টাকা বরাদ্দ: খরচ হবে যেভাবে


শেয়ার বোতাম এখানে
  • 9
    Shares

শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেটসহ সারা দেশে দ্বিতীয় দফায় প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়েছে। এ জন্য দেশজুড়ে এক সপ্তাহের লকডাউন চলছে। দ্বিতীয় দফায় করোনা মোকাবেলায় নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে সিলেট সিটি কর্পোরেশনকে ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

জানা গেছে, চলতি (২০২০-২১) অর্থবছরের বাজেটের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে সিটি কর্পোরেশনের উন্নয়ন সহায়তা খাতের কোভিড-১৯ মোকাবিলা উপখাত থেকে নগরবাসীর মধ্যে বিনামূল্যে করোনাকালীন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের জন্য সিলেট সিটি কর্পোরেশনকে এই বরাদ্দ দেয়া হয়েছে।

কিছুদিনের মধ্যে বরাদ্দের ৬০ লাখ টাকা সিসিকের তহবিলে এসে পৌঁছবে বলে জানিয়েছে সূত্র। তবে অব্যয়িত অর্থ থাকলে সেগুলো ৩০ জুনের মধ্যে সরকারি কোষাগারে জমা দিতে হবে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম মঙ্গলবার (৬ এপ্রিল) সংবাদমাধ্যমকে বলেন, বরাদ্দের আগ থেকেই সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে কাউন্সিলরদের মাধ্যমে নগরবাসীর মধ্যে বিনামূল্যে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এই খাতে নতুন করে ৬০ লাখ টাকা বরাদ্দ পাওয়ায় বৃহৎ পরিসরে এই কার্যক্রম পরিচালিত করবে সিসিক।

ডা. জাহিদুল ইসলাম জানান, বরাদ্দের ৬০ লাখ টাকা কিছুদিনের মধ্যে সিসিকের তহবিলে এসে পৌঁছবে। সে টাকা থেকে ৪০ হাজার মাস্ক, ৩ হাজার হ্যান্ড স্যানিটাইজার ও ৪০ হাজার সাবান ক্রয় করে নগরবাসীর মধ্যে বিতরণ করা হবে। এছাড়া মসজিদ ও মন্দিরসহ বিভিন্ন উপাসনালয় এবং হাসপাতাল-ক্লিনিক ও বিভিন্ন প্রতিষ্ঠানে স্প্রে করার জন্য ৪ হাজার লিটার লিকুইট ব্লিসিং ক্রয় করা হবে।

তাছাড়া বস্তি এলাকা, কাঁচারবাজার এবং বিভিন্ন স্থাপনার সামনে হাত ধোয়ার জন্য ড্রাম বেসিন ক্রয় করে স্থাপন করা হবে।



শেয়ার বোতাম এখানে
  • 9
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin