শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন


সিসিকের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বৃটিশ সরকারের সহযোগিতার আশ্বাস

সিসিকের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বৃটিশ সরকারের সহযোগিতার আশ্বাস


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট
সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের বৃটিশ সরকারের পক্ষ থেকে কারিগরি সহায়তার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। গতকাল মঙ্গলবার দুপুরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাতাকালে তিনি এই আশ্বাস দেন।
সাক্ষাতকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের ভবিষ্যত পরিকল্পনা সিলেট নগরকে আধুনিক হিসেবে গড়ে তোলা। এছাড়াও বিশেষ প্রকল্পের মাধ্যমে গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলথি সিটি ও এডুকেশন এবং স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার কাজ চলছে উল্লেখ করে মেয়র বলেন, নগরবাসীকে সার্বিক সেবা দিতে নগর এক্সপ্রেস নামের বাস সার্ভিস চালু করা হচ্ছে। নগরীতে আন্ডারগ্রাউন্ড বিদ্যুত লাইন নির্মাণ করা হচ্ছে এবং নগরীর শিক্ষার উন্নয়নেও পদক্ষেপ নেয়া হচ্ছে।
বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের প্রশ্নের জবাবে মেয়র জানান, সিলেটে বিভিন্ন ধর্মের লোকজনের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ্যমান। মুসলিম সম্প্রদায় ছাড়া সিলেটে শতকরা ৩০ ভাগ অন্য ধর্মাবলম্বী নাগরিকরাও বাস করছেন। তাদের মধ্যে হিন্দু-খ্রিস্টান ছাড়াও আদিবাসীরা রয়েছেন।
সরকারি দলের লোকজনের কাছ থেকে কি ধরণের সহযোগিতা পাচ্ছেন কি না এমন প্রশ্নের জবাবে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নের ব্যাপারে যথেষ্ট সহযোগিতা করেছেন। বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও তাকে যথেষ্ট সহযোগিতা করে যাচ্ছেন। সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে সিলেটের উন্নয়ন করতে চেষ্ঠা করছেন।
সাক্ষাতকালে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী ও প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানসহ সিসিকের কর্মকর্তা ও বৃটিশ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে, গতকাল বিকেলে সিলেটের উপশহর মোড়ে রোজভিউ হোটেলের সম্মেলনকক্ষে জনপ্রতিনিধি, সুশিলসমাজ, রাজনৈতিক ও পেশাজীবীদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।
ইফতার মাহফিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী, সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ্ উদ্দিন আহমদ চৌধুরী প্রমুখ অংশ নেন। ইফতার মাহফিলে আগতদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন বৃটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin