বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ১০:১৮ অপরাহ্ন


সিসিমপুর মেলা পরিদর্শনে ব্যারিস্টার সুমন

সিসিমপুর মেলা পরিদর্শনে ব্যারিস্টার সুমন


শেয়ার বোতাম এখানে

মাধবপুর প্রতিনিধি:

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় শুক্রবার থেকে দুই দিনব্যাপী ‘সিসিমপুর শিক্ষা মেলা’ শুরু হয়েছে। শুক্রবার (৩১ মে) দুপুরে মেলা পরিদর্শন করেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক ওরফে ব্যারিস্টার সুমন। মেলায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সাল।

সভাপতিত্ব করেন মাধবপুর কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি সাইফুল হক মির্জা। এ সময় স্বাগত বক্তব্য রাখেন সিসিমপুরের পরিচালক মোহাম্মদ শাহ আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা চেয়ারম্যান এস‌এফ‌এএম শাহজাহান, মাধবপুর উপজেলা কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.রাকিবুল ইসলাম প্রমুখ। সিসিমপুর প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী জিল্লুর রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন সিসিমপুরের কন্টেন্ট এন্ড ক্রিয়েটিভ সার্ভিসেসের পরিচালক নাসরিন আক্তার, সিসিমপুর প্রকল্পের সিনিয়র ম্যানেজার খলিলুর রহমান, যোগাযোগ ও গনমাধ্যম উপদেষ্টা পলাশ মাহবুব প্রমুখ।

এ সময় জাতীয় সংগীত গেয়ে মেলার কার্যক্রম শুরু করা হয়।

শিক্ষা মেলায় ব্যারিস্টার সুমন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদান প্রদান করেন। মেলায় ১৩ টি স্টলে বিভিন্ন ধরনের শিক্ষা কার্যক্রমের প্রদর্শন করে সিসিমপুর শিক্ষা প্রকল্প। সিসিমপুর শিক্ষা মেলায় সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মেলার বিভিন্ন কার্যক্রমে ক্ষুদে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে আনন্দ উল্লাসে মেতে ওঠে। শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তিসহ নানা আয়োজন।

মেলায় বড় আয়োজন ছিল সিসিমপুর কস্টিউম কারেক্টার লাইভ শো। সিসিমপুরের বন্ধু হালুম, টুকটুকি, ইকরি ও শিকুকে পেয়ে আনন্দে আনন্দে তাদের সাথে নেচে গেয়ে মেলা প্রাঙ্গণ মুখরিত রাখে ক্ষুদে শিক্ষার্থীরা। শিশুদের জন্য রাখা হয় আকর্ষণীয় যাদু প্রদর্শনী। মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখায়
অনেক শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। মেলার আয়োজন শিক্ষনীয় বায়োস্কোপ দেখতেও ভিড় জমায় শিক্ষার্থীরা।

মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় সিসিমপুর প্রকল্প বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। প্রকল্পটি সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের কারিগরি সহযোগীতায় মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে আরডিআরএস বাংলাদেশ।

সিসিমপুর প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জিল্লুর রহমান বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সিসিমপুর প্রকল্প। শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষা উপকরণ সহযোগীতা, আনন্দে আনন্দে শিক্ষার্থীদের শেখানোসহ নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin