সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:২৫ অপরাহ্ন


সুনামগঞ্জের বাজারে আসা শুরু হয়েছে মৌসুমি ফল

সুনামগঞ্জের বাজারে আসা শুরু হয়েছে মৌসুমি ফল


শেয়ার বোতাম এখানে

সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের বাজারে আসা শুরু হয়েছে মৌসুমি ফল। জেলার ও জেলার বাইরে থেকে আসা মৌসুমি ফল বাজারে এখন অনেকটা চড়া মূল্যে। তাই ফল কিনতে আসা ক্রেতারা প্রতিনিয়ত হিমশিম খাচ্ছেন। বুধবার দুপুরে সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্ট, প্রধান ডাকঘর, শহীদ মিনারের সামনে, থানার সামনে, বালুর মাঠ এলাকাসহ বিভিন্ন স্থানে আম, কাঠাঁল, আনারস, লিচু বিক্রি হতে দেখা গেছে।
বালুর মাঠ এলাকায় আনারস বিক্রেতা জসীম উদ্দিন, মাহতাব উদ্দিন, হাসেন আলী, মইনুল হক ও সফিক আহমদ জানান, আনারস পাইকারী হারে কিনে এনেছি প্রতি হালি ১৮৪ টাকা হিসাবে। এখন আমরা এই আনারস বিক্রি করছি প্রতি হালি সর্বোচ্চ ২৮০ টাকা, সর্বনি¤œ ২০০ টাকা করে।
এবার হাসাউড়ার আনারস পবিত্র রমজানের জন্য কয়েকদিন আগেই ক্ষেতের পাইকারগণ অল্পপরিমাণে বাজারে নিয়ে এসেছেন। তাই আনারসের মূল্য এই সময়ে একটু বেশি। অবশ্য রমজানের পরে মূল্য কমে আসবে।
সদর মডেল থানার সামনের ফলের খুচরা ব্যবসায়ী আলী হোসেন বিক্রি করছেন আম। জেলার বাইরের রাজশাহীর আম ছোট আকারের প্রতি কেজি ১০০ টাকা করে বিক্রি করছেন তিনি। পাশের ফল ব্যবসায়ী আজমান আলী বিক্রি করছেন ১৪০ টাকা করে প্রতি কেজি আম। আবুল মিয়া বিক্রি করছেন মোহনগঞ্জ ও রাজশাহীর আম ১২০ টাকা থেকে ১৫০ টাকা করে প্রতি কেজি।
ফল ব্যবসায়ী আব্দুল আজিজ বিশ^ম্ভরপুরের কাপনা এলাকার কাঠাঁল বিক্রি করছেন। তিনি ছোট আকারের প্রতিটি কাঠাঁল ৫০ টাকা থেকে ১২০ টাকা দরে বিক্রি করছেন।
শহরের বিভিন্ন স্থানে এখন প্রচুর পরিমাণে লিচু পাওয়া যাচ্ছে। ট্রাফিক পয়েন্ট এলাকায় লিচু ব্যবসায়ী রূপন মিয়া, বাপ্পি ও চিত্তরঞ্জন জানান, এবার লিচুর ফলন ভাল হয়েছে। বাজারে ভালমানের লিচু এসেছে। লিচুর গুণগত মানের দিকে দামও অনেকটা ক্রেতাদের ক্রয় ক্ষমতার ভেতরে। এবারের রমজান মাস যতদিন আছে, ঠিক ততদিন বাজারে লিচু পাওয়া যাবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin