শনিবার, ২০ Jul ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন


সুনামগঞ্জে সাংবাদিক মাহতাবকে গ্রেফতারে বিএমএসএফ’র শ্রীমঙ্গল শাখার প্রতিবাদ

সুনামগঞ্জে সাংবাদিক মাহতাবকে গ্রেফতারে বিএমএসএফ’র শ্রীমঙ্গল শাখার প্রতিবাদ


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি:

সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে সোমবার এসএ টিভির জেলা প্রতিনিধি ও সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিনকে গ্রেফতারের প্রতিবাদ ও উদ্বেগ জানানো হয়েছে । বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শ্রীমঙ্গল উপজেলা শাখার নেতৃবৃন্দ মঙ্গলবার (৫মে) এক যুক্ত বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সাংবাদিক মাহতাব এর নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এর আগে ওই সাংবাদিকের ফেসবুক আইডি হ্যাক করা হয়েছিল। এ সময়ে স্থানীয় এমপির বিরুদ্ধে একটি পোষ্ট করে হ্যাকাররা। ৬ঘন্টা হ্যাকারের দখলের মধ্যে তিনি থানায় জিডি করতে যান। কিন্তু  তার জিডি গ্রহন না করে এমপির মামলায় পুলিশ তাকে আটক করে। সাংবাদিক এমন পোস্ট দেয়নি জানানোর পরও সোমবার রাতে ঐ সাংবাদিকের বিরুদ্ধে ধর্মপাশা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। রাত ১২টায় মামলা হওয়ার পর রাত দুইটার দিকে সুনামগঞ্জ শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কোন ধরনের তদন্ত ছাড়া এভাবে সাংবাদিককে আটক করা গ্রহণ যোগ্য নয়।  

এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে মিডিয়া কর্মীদের মনে বিরূপ ধারনার সৃষ্টি হবে বলে সাংবাদিক নেতৃবৃন্দ মনে করেন। যৌথ বিবৃতিতে বিএমএসএফ শ্রীমঙ্গল শাখার সভাপতি সৈয়দ সালাউদ্দিন,সাধারণ সম্পাদক আবুজার বাবলা, যুগ্ম সম্পাদক এসকে দাশ সুমন, সাংগঠনিক সম্পাদক আব্দুস শুকুর, সাংবাদিক তোফায়েল পাপ্পু প্রমূখ স্বাক্ষর করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin