বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

সুনামগঞ্জে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্তির দিনই পরপারে ওমান প্রবাসী

সুনামগঞ্জে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্তির দিনই পরপারে ওমান প্রবাসী


শেয়ার বোতাম এখানে

জয়নাল আবেদীন ওমান থাকতেন। সেখানে দুইমাস জেল খেটে বাড়ি ফিরেন গত ১৮ মার্চ। দেশে আসতেই বিমানবন্দরে হাতে হোম কোয়ারেন্টানে থাকা সিলের ছাপ পড়ে। এ নিয়ে তিনি বাড়িতেই ছিলেন। কিন্তু বিধিভাম আজই তার কোয়ারেন্টাইন শেষ হবার কথা ছিল। আর আজই মুক্ত হাওয়ায় আগেই পরপারে পাড়ি জমালেন এই প্রবাসী।

সুনামগঞ্জে নিজের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় আজ বৃহস্পতিবার জয়নাল আবেদীন (৪৯) নামের এই প্রবাসীর মৃত্যু হয়েছে। স্বাস্থ্য বিভাগ বলছে, জয়নালের করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল না। আজ সকালে হঠাৎ করে তাঁর পেটব্যথা শুরু হয়।

পরে হাসপাতালে নেওয়ার প্রস্তুতিকালে তিনি মারা যান।
জয়নাল আবেদীন দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জলালপুর গ্রামের বাসিন্দা। সকাল সাড়ে সাতটার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান।

পরিবার সূত্রে জানা গেছে, জয়নাল আবেদীন দুই বছর ওমানে ছিলেন। সর্বশেষ সেখানে দুই মাস জেলে থাকার পর গত ১৮ মার্চ তিনি দেশে আসেন। বাড়িতে আসার পর থেকে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। আজ সকালে হঠাৎ করে তাঁর পেটে ব্যথা শুরু হয় এবং হাসপতালে নেয়ার আগেই মারা যান।


জয়নাল আবেদীনের আত্মীয় মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সাব্বির আহমদ। তিনি বলেন, ‘জয়নাল আবেদীন বাড়িতে আসার পর থেকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তারা তাঁকে মসজিদে পর্যন্ত যেতে দেননি। জয়নাল সেটি পালন করেছেন। আগে তাঁর লিভারের সমস্যা ছিল।

স্থানীয় কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি স্বাস্থ্য সেবাপ্রদানকারী মো. কামাল উদ্দিন বলেন, বাড়িতে আসার পর থেকে জয়নাল আবেদীন তাঁদের পর্যবেক্ষণে ছিলেন। আজ পেটব্যথায় জয়নাল আবেদীন ছটফট করছিলেন। জয়নাল আবেদীনের বড় বোন মরিয়ম বিবি বলেন, তাঁর ভাইয়ের পেটব্যথার সমস্যাটা অনেক পুরোনো। এর বাইরে সর্দি, জ্বর, কাশি বা অন্য কোনো সমস্যা ছিল না।

মান্নারগাঁও ইউনিয়নে মোট চারজন প্রবাসী সম্প্রতি বিদেশ থেকে এসেছেন। তাঁদের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী। জয়নাল আবেদীন ছিলেন তাঁদের একজন। তিনি মারা যাওয়ায় বর্তমানে ইউনিয়নে তিনজন হোম কোয়ারেন্টাইনে আছেন।

দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, তিনি খবর পেয়ে সঙ্গে সঙ্গে ওই বাড়িতে যান। করোনার উপসর্গ না থাকায় পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হচ্ছে না।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin