বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৩৯ পূর্বাহ্ন



সুনামগঞ্জে ৮ করোনা রোগীর মধ্যে ৫ জন আইসোলেশনে

সুনামগঞ্জে ৮ করোনা রোগীর মধ্যে ৫ জন আইসোলেশনে


সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে একজন ডাক্তারসহ আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনা আক্রান্ত হলেন ১৪ জন। নতুন ৮ করোনা রোগীর ৫ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। ৩ জন নিজের বাড়ীতেই থাকবেন অধিক সতর্কতায়। আক্রান্ত সকলের পরিবারের নমুনা সংগ্রহ করা হচ্ছে। আক্রান্তদের এবং আশপাশের বাড়ী লকডাউন করা হয়েছে।

আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর হাসপাতালের ডা.ওসমানী হায়দার। তাঁর স্ত্রী জেলার বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। তিনি ওখান থেকেই সদর হাসপাতালে আসা যাওয়া করেন। গত রোববার তার নমুনা পরীক্ষা হয়। তিনি তাঁর নিজ বাসভবনেই অধিক সতর্কতায় থাকবেন।

ছাতকের মন্ডলিভোগের দিনমজুর আব্দুল কদ্দুছ গত সোমবার ভাঙা হাতের জোড়া লেগেছে কী না দেখতে এক্সরে করতে হাসপাতালে যান। ডাক্তাররা তার কাশি রয়েছে দেখে নমুনা সংগ্রহ করান। তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলে দেন। একজন স্বাস্থ্য সহকারীকে দেখভালেরও দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনিও তার নিজ বাড়ীতেই অধিক সতর্কতায় থাকবেন।

দক্ষিণ সুনামগঞ্জের মিজানুর রহমান (২১) টাঙ্গাইলে কাজ করতেন। বাড়ীতে ফেরায় গত রোববার তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে আইসোলেশনে আনা হয়েছে।

জামালগঞ্জের দক্ষিণ কামলাবাজের তাহের মিয়ার মেয়ে সুমাইয়া (১২) ও একই গ্রামের রজন মিয়ার মেয়ে সুলতানা (১২) নারায়ণগঞ্জের শ্রমিক মায়ের সঙ্গে থাকতো। গত সোমবার এই দুই পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এই দুই শিশুকে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে আনা হয়েছে।

শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের কাশীপুর গ্রামের তৈয়ব আলীর ছেলে আদিল মিয়া (২৮) ও শাল্লা ইউনিয়নের ইয়ারাবাদ গ্রামের লাল মিয়া ওরফে কামাল (৫৮) নারায়ণগঞ্জের শ্রমিক। বাড়ী আসায় গত সোমবার তাদের রক্ত পরীক্ষা করা হয় । এছাড়া শাল্লা সদর হাসপাতালের গাড়ি চালক দুর্জয় সরকারও (২৪) আক্রান্ত হয়েছে। গত রোববারই তার নমুনা সংগ্রহ হয়েছিল। এই উপজেলার করোনা রোগী লাল মিয়া ও দুর্জয় সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে আনা হয়েছে। আদিল মিয়া তার নিজ বাড়ীতে অধিক সতর্কতায় থাকবেন।

সিভিল সার্জন ডা. শামছুদ্দিন জানান, আক্রান্তদের পরিবারের যাদের নমুনা পরীক্ষা ইতিমধ্যে হয়নি। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্তগণসহ আশপাশের বাড়ী লকডাউন করা হয়েছে। ৫ জন সুনামগঞ্জ সদর, জামালগঞ্জ এবং শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে আনা হয়েছে। অন্য তিন জনের অবস্থা অপেক্ষাকৃত ভাল থাকায় তারা নিজ বাড়ীতেই অধিক সতর্কতায় স্বাস্থ্য বিধি মেনে থাকবেন। এ নিয়ে সুনামগঞ্জে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জন হলো।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin