রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন


সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজে মহিলাদের ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা

সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজে মহিলাদের ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা


শেয়ার বোতাম এখানে

দিরাই প্রতিনিধি:

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় দিরাইয়ে একমাত্র মহিলা কলেজ সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের হলরুমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্যআপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের মাধ্যমে নারীদের দৈনন্দিন সমস্যা সমাধান বিষয়ক (উঠান বৈঠক) অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অত্র কলেজের শিক্ষার্থীদের মাঝে নারী সচেতনতা, বাল্যবিবাহরোধ, নারী নির্যাতনের প্রতিকার ও মহিলাদের ক্ষমতায়নের বিষয়ে বিস্তর আলোচনা হয়।

সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার দাসের সভাপতিত্বে ও তথ্যসেবা কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস সোনিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা নাহিদ আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারন কর্মকর্তা মোঃ মাহবুব খান, দিরাই উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও কলেজের নির্বাহী কমিটির সদস্য জনাব সিরাজউদ্দৌলা তালুকদার।

আলোচনায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা নাহিদ আহমেদ বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য দেশের সকল পর্যায়ে নারীদের ক্ষমতায়নের বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে। দেশের প্রধানমন্ত্রী নারী, স্পীকার নারী, দেশের গুরুত্বপূর্ন পদে নারীদের আসীন উল্লেখ করে আরো বলেন, একটি জাতিকে উন্নত সমৃদ্ধ হতে হলে সকল মহিলা ও পুরুষদের লিঙ্গগত ভেদাভেদ ভুলে কাজ করে যেতে হবে।

দেশের জনশক্তি বৃদ্ধি করার লক্ষে নারীদের ভূমিকা অপরিসীম উল্লেখ করে দিরাই উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও কলেজের নির্বাহী কমিটির অন্যতম সদস্য সিরাজউদ্দৌলা বলেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে উপর জোর দিচ্ছে এবং এ ক্ষেত্রটি নিশ্চিত করছে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin