শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন

সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

পবিত্র রমজানকে সামনে রেখে ঢাকা জেলার জন্য ১৪৪২ হিজরি সালের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ। তবে ইসলামিক ফাউন্ডেশনের জেলা অফিস থেকে প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা সময়সূচি প্রকাশ করা হবে।

রোববার (২১ মার্চ) প্রকাশিত ওই সময়সূচি অনুযায়ী চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৪ এপ্রিল (২০২১), বুধবার থেকে রমজান শুরু হওয়ার কথা বলা হয়েছে।

ঘোষিত সময়সূচি অনুযায়ী ১৪ এপ্রিল সেহরির শেষ সময় ভোর রাত ৪টা ১৫ মিনিট। আর ইফতার সন্ধ্যা ৬টা ২৩ মিনিট। সে হিসেবে এবার রোজা পালন করতে হবে ১৪ ঘণ্টার কিছু বেশি সময়।

ইসলামিক ফাউন্ডেশনের ক্যালেন্ডারে সেহরির শেষ সময় সতর্কতামূলকভাবে সুবহে সাদেকের ৩ মিনিট পূর্বে ধরা হয়েছে। ফজরের ওয়াক্তের শুরু সুবহে সাদেকের ৩ মিনিট পর রাখা হয়েছে। অতএব সেহরির সতর্কতামূলক শেষ সময়ের ৬ মিনিট পর ফজরের আজান দিতে হবে। আর সূর্যাস্তের পর সতর্কতামূলকভাবে ৩ মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।

প্রকাশিত সময়সূচিতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ, মুহাদ্দিস ওয়ালিউর রহমান খান আজহারি, মুফাসসির ড. মাওলানা আবু সালেহ পাটওয়ারী এবং ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো. আনিছুর রহমান সরকারের স্বাক্ষর রয়েছে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin