শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:০২ অপরাহ্ন


সৌদিতে খুলে দেওয়া হচ্ছে সড়ক ও নৌপথ, চালু হল ফ্লাইট

সৌদিতে খুলে দেওয়া হচ্ছে সড়ক ও নৌপথ, চালু হল ফ্লাইট


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সৌদি আরবে পুনরায় চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল। একইসঙ্গে সড়ক ও নৌপথে প্রবেশে নিষেধাজ্ঞাও তুলে নেওয়া হচ্ছে দেশটিতে।

রোববার (৩ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১১টায় দেশটিতে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আরব নিউজে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বেশ কয়েকটি দেশে নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সংক্রমণ রোধে গত ২০ ডিসেম্বর অন্য দেশ থেকে সড়ক, নৌ ও আকাশপথে সব ধরনের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় সৌদি সরকার। আজ থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সাথে সাথে করোনার নতুন ধরনের সংক্রমণ রুখতে জুড়ে দেওয়া হয়েছে বেশকিছু শর্ত।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকাসহ অন্যান্য যেসব দেশে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে, সেসব দেশ থেকে সৌদি নাগরিক নন এমন কেউ সৌদি আরবে আসতে চাইলে কমপক্ষে ১৪ দিন অন্যকোনো দেশে অবস্থান করে তারপর সৌদি আরবে ঢুকতে হবে। এরপর ১৪ দিন পার হলে তারা করোনারমুক্ত কিনা- তা প্রমাণ করতে পিসিআর টেস্টের রিপোর্ট দেখাতে হবে।

এছাড়া সৌদি নাগরিক যাদের মানবিক বা জরুরিভাবে প্রবেশের অনুমতি দেওয়া হবে, তাদের সৌদি আরবে এসে অন্তত ১৪ দিন বাড়িতে পর্যবেক্ষণে থাকতে হবে। তাদের দুইবার পিসিআর টেস্ট করাতে হবে। প্রথমবার সৌদি প্রবেশের ৪৮ ঘণ্টার মধ্যে এবং দ্বিতীয়বার কোয়ারেন্টাইন শেষ হওয়ার ১৩ দিনের মাথায়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin