শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:২৪ অপরাহ্ন



স্পীকারের সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ কাটি ক্রোয়াকি এর সাক্ষাত

স্পীকারের সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ কাটি ক্রোয়াকি এর সাক্ষাত


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (ডিআইবি) পার্টির প্রধান কাটি ক্রোয়াকি (Ms. katie Croake) আজ তাঁর কার্যালয়ে সাক্ষাত করেন।

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশের গণতন্ত্র, নির্বাচন প্রক্রিয়া, নারী নেতৃত্ব এবং সংসদে নারী প্রতিনিধিত্ব বৃদ্ধি প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।

স্পীকার বলেন, নারী ক্ষমতায়ন ও নারী নেতৃত্বের বিকাশে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গণতন্ত্রের সফল বিকাশের জন্য রাজনীতিতে নারী অংশীদারিত্ব বৃদ্ধির উপর তিনি গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, নির্বাচনী প্রক্রিয়ার উন্নয়নে ডিআইবি’র উদ্যোগ সময়োপযোগী। নির্বাচনী প্রক্রিয়া ও গণতন্ত্রের উত্তোরণে ডিআইবি’র উদ্যোগ বিভিন্ন দলের প্রতিনিধিদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে বলে তিনি উল্লেখ করেন।

কািিট ক্রোয়াকি আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগসহ দেশের বড় রাজনৈতিক দলসমূহের প্রতিনিধিদের নিয়ে নির্বাচনী কৌশল বিষয়ক কর্মশালা করার আগ্রহ প্রকাশ করেন। আগামি জাতীয় নির্বাচনে সামাজিক যোগাযোগ মাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে – – সে কারণে নির্বাচনী কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রথম ধাপে সারাদেশে প্রায় ২০হাজার প্রতিনিধিকে কর্মশালার মাধ্যমে প্রশিক্ষিত করা হবে মর্মে স্পীকারকে অবহিত করেন- – যার অর্ধেক হবে নারী। তিনি আরও বলেন, কেন্দ্রের সাথে তৃণমূলের সংযোগ বৃদ্ধিতেও এ কর্মশালা ভূমিকা রাখবে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin