শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দু’টি নাটক নিয়ে মঞ্চে ফিরছে ‘বিশ্বনাথ থিয়েটার’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দু’টি নাটক নিয়ে মঞ্চে ফিরছে ‘বিশ্বনাথ থিয়েটার’


শেয়ার বোতাম এখানে
  • 62
    Shares

রাত পেরুলেই বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। আর মুজিববর্ষ ও স্বাধীনতার এই সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সিলেটের বিশ্বনাথে দু’টি নাটক মঞ্চস্থ করবে বিশ্বনাথ থিয়েটার।

উপজেলা প্রশাসন আয়োজিত দুইদিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন ২৬ শে মার্চ শুক্রবার সন্ধ্যা ৬ টায় বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসের সামনের মাঠে মঞ্চস্থ হবে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘অগ্রযাত্রা’। নাটকটি রচনা করেছেন নবীন সোহেল ও নির্দেশনা দিয়েছেন কামাল মুন্না।

আর ২৭ মার্চ বিকেল ৪টায় উন্নয়ন মেলায় একই মঞ্চে মঞ্চস্থ হবে শিক্ষামুলক নাটক ‘লাইব্রেরি চাই’। এ নাটকটি নির্দেশনা দিয়েছেন পিউল দে মন্ডল।

নাটক দু’টি পরিবেশন করবে বিশ্বনাথ থিয়েটারের নাট্যকর্মিবৃন্দ।

সবাইকে নাটক দু’টি দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন থিয়েটারের সভাপতি আনহার আলী ও সাধারণ সম্পাদক নবীন সোহেল। তারা জানান, করোনা মহামারীর কারনে প্রায় এক বছর নাটক মঞ্চস্থ করেনি বিশ্বনাথ থিয়েটার। দীর্ঘদিন পর আবারও এ নাটক দুটি নিয়ে মঞ্চে ফিরছে বিশ্বনাথ থিয়েটারের নাট্যকর্মিরা।

‘অগ্রযাত্রা’ নাটক নিয়ে নির্দেশক কামাল মুন্না জানান, ‘অগ্রযাত্রা’ নাটকে ১৯৭১ সালের প্রেক্ষাপট থেকে শুরু করে বর্তমান উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়া পর্যন্ত সকল বিষয় তুলে ধরা হয়েছে। আর ‘লাইব্রেরী চাই’ নাটকটি একটি শিক্ষামুলক নাটক।

এছাড়াও দুইদিন ব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন চ্যানেল আই সেরা কন্ঠের কন্ঠশিল্পি বন্যা, পলি, মুন্নি, সুইটিসহ বৃহত্তর সিলেটের জনপ্রিয় সংগিত শিল্পিবৃন্দ। বিজ্ঞপ্তি



শেয়ার বোতাম এখানে
  • 62
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin