বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:২২ অপরাহ্ন



স্বাস্থ্যবিধি মেনে চলায় শ্রীমঙ্গল ইউএনও ‘র সন্তোষ প্রকাশ

স্বাস্থ্যবিধি মেনে চলায় শ্রীমঙ্গল ইউএনও ‘র সন্তোষ প্রকাশ


শ্রীমঙ্গল প্রতিনিধি:

করোনা সচেতনতায় সাধারণ জনগণ সরকারি নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে চলায় সন্তোষ প্রকাশ করেছন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম।

বৃহস্পতিবার শ্রীমঙ্গল শহরের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে তিনি বলন, আমাদের দৈনন্দিন প্রয়োজনীয় কাজগুলো স্বাস্থ্যবিধি মেনেই সম্পাদন করা সম্ভব। স্বাস্থ্যবিধি পরিপালনে সন্তোষ প্রকাশ করে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম বলেন, গতকালকের (বুধবার) তুলনায় আজ শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যবসায়ী/দোকান-কর্মচারি এবং সাধারণ জনগণের মাঝে ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করা গেছে। তবে অপ্রত্যাশিতভাবে তরুণ ও যুবকদের ক্ষেত্রে এই সচেতনতার মাত্রা আশংকাজনক বলে মনে করেন তিনি ।

এদিকে আজ বৃহস্পতিবারও শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৯হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, শ্রীমঙ্গল নজরুল ইসলাম এবং সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, শ্রীমঙ্গল মাহমুদুর রহমান মামুন।

স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকার কথা জানান প্রশাসনের কর্মকর্তারা ।

উল্লেখ্য, মঙ্গলবার শ্রীমঙ্গল পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর আ. আহাদ করোনায় আক্রান্ত অবস্থায় মৃত্যু বরণ করার পর থেকে স্বাস্থ্যবিধি কার্যকর করতে উপজেলা প্রশাসন থেকে কঠোর অবস্থান নেয়া হয়। বুধবার শহরের গুরত্বপূর্ণ দুটি মার্কেট অনিদৃষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়। প্রশাসনিক এই পদক্ষেপ নেয়ার ফলে শ্রীমঙ্গলে কার্যত শৃংখলার মধ্যে জনগনকে চলাফেরা করতে হচ্ছে।

আজও শহরের প্রায় সব দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। রাস্তায় মানুষের উপস্থিতি কম থাকায় যানবাহনের অল্প সংখ্যক চলাচল করতে দেখা গেছে। কয়েকটি ব্যাংকে সীমিত আকারে লেনদেন করলেও গ্রাহক সংখ্যা কম ছিল। এতে সাধারণত মানুষকে -জনগনের স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব না মানার যে প্রবনতা- তা থেকে বেড়িয়ে আসায় স্বস্থি প্রকাশ করতে দেখা গেছে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin