রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:০২ অপরাহ্ন



বিয়ানীবাজার থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১১জনের বিভিন্ন মেয়াদে সাজা

বিয়ানীবাজার থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১১জনের বিভিন্ন মেয়াদে সাজা


বিয়ানীবাজার প্রতিনিধি:

বিয়ানীবাজার থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গতকাল( সোমবার ১৪/১০/২০১৯) সিলেটের জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল নং-১ , সিলেট এর বিচারক মামলায় ৬ জনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো অতিরিক্ত ৬ মাসের কারাদন্ড এবং অপর ৫ জনকে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো অতিরিক্ত ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন।

গতকাল সোমবার জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল -১ এর বিচারক মোঃ মকবুল আহসান এ রায় ঘোষনা করেন।

১০ বছরের সাজাপ্রাপ্ত আসামীরা হলেন শাহাদাৎ হােসেন , আব্দুল্লা আরিফ , তাহির আলী , জিল্লুর রহমান, জাকের খান ও মল্লিক মিয়া। এদের মধ্যে তাহির আলী ও জিল্লুর রহমান সম্পর্কে পিতা-পুত্র হয় । এছাড়া ৭ বছর করিয়া সাজাপ্রাপ্ত আসামীরা হলেন , মােঃ আছলাম উদ্দিন , তালেব মিয়া , মােতাহের হােসেন , মোজাহিদ হোসেন ও মনােয়ার হােসেন ।

মামলা নং- দায়রা মামলা নং -২২৫ / ২০১৪ ইং , যাহার বিয়ানীবাজার থানার মামলা নং -১৭ , তারিখ ১০ / ০২ / ২০১৪ ইং, জি , আর , মামলা নং -২৫ / ২০১৪ ইং , ধারাঃ ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫ ( ৩ ) ধারা ।

জামিনে থাকা আসামী শাহাদাৎ হােসেন , আব্দুল্লা আরিফ , জাকের খান,মল্লিক মিয়া,মােঃ আছলাম উদ্দিন ও তালেব মিয়া এর জামিন বাতিল করে আদালত তাহাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এছাড়া মামলার অপর আসামীরা বর্তমানে পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায় , মামলার বাদী পুলিশের এস , আই , মোঃ হুমায়ুন কবির বিগত ১০/০২/২০১৪ ইং তারিখে বিয়ানীবাজার থানায় উপরােক্ত আসামীদের বিরদ্ধে ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫ ( ৩ ) ধারায় মামলা দায়ের করেন ।

পরবর্তীতে দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করিলে মামলাটির বিচারিক কার্যক্রম শুরু হয়।দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে গতকাল সোমবার সিলেটের জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল নং -১ এর বিচারক মোঃ মকবুল আহসান এ রায় প্রদান করেন।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবীর সাথে আলােচনাকালে তিনি এই মামলার রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে মর্মে সন্তুষ্টি প্রকাশ করেন ।

আসামী ও তাদের স্বজনরা রায়ের প্রতিক্রিয়ায় বলেন , এ রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত তাই আসামীরা ন্যায় বিচার হইতে বঞ্চিত হয়েছেন।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin