বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:১৮ অপরাহ্ন



হবিগঞ্জে আরো ৪ জন করোনা পজেটিভ

হবিগঞ্জে আরো ৪ জন করোনা পজেটিভ


শায়েস্তাগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন আরো ৪ জন। এদের মধ্যে সদর উপজেলার ১ জন ও বাকি তিনজন লাখাই উপজেলার বাসিন্দা। আক্রান্তদের একজন স্বাস্থ্য সহকারী, অন্যরা সাধারণ পেশাজীবী।

মঙ্গলবার  রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোখলেছুর রহমান উজ্জ্বল।নতুন আক্রান্ত ৪ জনের বয়স ২৩ থেকে ৫০ এর ভেতরে এবং এর সবাই সাধারণ পেশাজীবী বলেও জানিয়েছেন তিনি।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. এ কে এম মোস্তাফিজুর রহমান জানান, লাখাই উপজেলার আক্রান্ত তিনজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন। তাদের পরিবার লকডাউনের প্রক্রিয়া চলছে। হবিগঞ্জ সদর হাসপাতালের আক্রান্ত স্বাস্থ্যকর্মীর বয়স ২৩ বছর।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত হবিগঞ্জ থেকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে সব নমুনা পাঠানো হয়েছে ১ হাজার ৮০৪ জনের। রিপোর্ট এসেছে ৯৯৯টি। বাকি রিপোর্টগুলো ধারাবাহিকভাবে আসবে।

মঙ্গলবার পর্যন্ত হবিগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ৫২ জন। এর মধ্যে মারা গেছেন একজন। সুস্থ হওয়ার তালিকা শূন্যের কোঠায়। মারা যাওয়া শিশু হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চা-শ্রমিকের সন্তান। শিশুটি ক্যান্সারেও আক্রান্ত ছিল।

 

স্বাস্থ্য বিভাগের তথ্যে আরো জানা গেছে, এ জেলায় আক্রান্ত ৫২ জনের মধ্যে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ১৮ জন। সরকারি কর্মকর্তা-কর্মচারী ৫ জন। ইতোমধ্যে জেলা সদর হাসপাতালসহ তিনট সরকারি হাসপাতাল লকডাউন ঘোষণা করা হয়েছে।

গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজেটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ দুইজন, ২২ এপ্রিল পাঁচজন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিনজন, ২৪ এপ্রিল চিকিৎসকসহ পাঁচজন, ২৫ এপ্রিল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও ৪ ম্যাজিস্ট্রেটসহ ২১ জন, ২৬ এপ্রিল এক ম্যাজিস্ট্রেট এবং সর্বশেষ ২৮ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ ৪ জনের করোনা পজেটিভ এসেছে।

 

 


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin