শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন


হবিগঞ্জে আ’লীগের প্রার্থী আতাউর রহমান সেলিম মেয়র নির্বাচিত

হবিগঞ্জে আ’লীগের প্রার্থী আতাউর রহমান সেলিম মেয়র নির্বাচিত


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, হবিগঞ্জ:

হবিগঞ্জের ৩২ তম মেয়র নির্বাচিত হয়েছেন হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম । বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে তিনি ২৬৫৩ ভোট বেশি পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। রবিবার পঞ্চম ধাপের নির্বাচনে তিনি নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ১৩,৪৪৩ ভোট ।

তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান নারিকেল গাছ প্রতিক নিয়ে পেয়েছেন ১০,৭৯০ ভোট । বিএনপির মনোনিত প্রার্থী এনামুল হক সেলিম ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ৩,২৪২ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মো: শামছুল হুদা হাতপাখা প্রতিক নিয়ে পেয়েছেন ৫৭৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো: বশিরুল আলম কাওছার মোবাইল ফোন নিয়ে ১৮১ ভোট , স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি গাজী পারভেজ হাসান জগ প্রতিকে পেয়েছেন ১৬৫ ভোট ।

জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম জানান , রবিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ( ইভিএম ) কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই একটানা ভোট গ্রহন করা হয়। নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন ১২০ সদস্যের ৬ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন ( র্যাব ) -এর ৪ টি টিমসহ বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্যরা।

এছাড়াও দায়িত্ব পালনে ছিলেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট । জেলা পুলিশ সূত্র জানায় , পৌর এলাকার ২৪ টি ভোট কেন্দ্রে ৬ শ জন পুলিশ সদস্য সার্বক্ষনিক নিরাপত্তার দায়িত্ব পালন করেছিলেন । এছাড়াও প্রতি কেন্দ্রে ছিল বাংলাদেশ আনসার ও ভিডিপি’র মহিলাসহ ৯ জন সদস্য।

রবিবার সন্ধ্যায় হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা আতাউর রহমান সেলিমকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করেছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin