মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:১১ পূর্বাহ্ন

হবিগঞ্জে একটি সেতুর অভাবে হাজারো মানুষের দুর্ভোগ

হবিগঞ্জে একটি সেতুর অভাবে হাজারো মানুষের দুর্ভোগ


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ:

একটি সেতুর অভাবে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের চরহামুয়া গ্রামবাসীর।

জানা যায়, লস্করপুর ইউনিয়নের চরহামুয়া নগর পাকা সড়ক হতে দক্ষিণ চরহামুয়ার মরহুম ফজর আলী তালুকদার এর মোকাম সংলগ্ন খোয়াই নদীর খেয়াঘাট পর্যন্ত রাস্তাটির বেহাল দশা, সেই সাথে নদীর উপর নেই কোন সেতু।

এই রাস্তার পাশ দিয়ে খোরাস্রোতা নদী খোয়াই প্রবাহিত হয়ে গেছে। প্রবল বর্ষণে খোয়াই নদীর উপর বাশের সাকোটি ডুবে গেছে। সরজমিনে দেখা যায় মানুষ নৌকা দিয়ে নদী পার হচ্ছে।

এলাকাবাসী জানান, খোয়াই নদীর উপর একটি ব্রীজ খুব জরুরী এই ব্রীজ টা না হলে চার পাঁচ গ্রামের মানুষ ও স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা নদী পার হতে পারেনা বর্ষার সময় অনেক বিপদে পড়তে হয় কয়েকটি গ্রামের মানুষ চরহামুয়া, বনগাও নোয়াবাদ নতুন বাজার সুঘর বৈদের বাজার কটিয়াদি প্রায় চার পাঁচটা গ্রামের অসংখ্য মানুষ প্রতিদিন এই রাস্তাটি ব্যবহার করে থাকেন আবার এই রাস্তা দিয়ে মিরপুর বাহুবল শায়েস্তাগঞ্জ হবিগঞ্জ বিভিন্ন জায়গায় যাওয়া যায় ।
কিন্তু বিগত অনেক বছর ধরে গ্রামবাসির দাবি ছিল রাস্তা টি পাকাকরণের, না হওয়ায় রাস্তাটির অবস্থা অত্যান্ত শোচনীয় হয়ে পড়েছে। রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হওয়ার কারনে রিক্সা, ভ্যান, সিএনজি, অটোরিক্সাসহ কোন ধরনের যানবাহন এই রাস্তা দিয়ে চলাচল করতে পারে না। কৃষি নির্ভরশীল এই গ্রামের কৃষকরা পরিবহনের অভাবে তাদের উৎপাদিত ফসল বাজারে নিয়ে যেতে পারছেন না। রাস্তাটির বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে যে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটে চলাই কষ্টকর, দুষ্কর। অন্যদিকে বর্ষাকালে খোয়াই নদীতে বিপদ সীমার উপরে পানি থাকে তাই গর্ভবতি মহিলা বা কোনো রোগীর জরুরী চিকিৎসা করানোর উপায় থাকেনা সেতু না থাকাতে।

এ বিষয়ে লস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মাহবুবুর রহমান হিরো বলেন, আমি দ্বায়িত্ব নেয়ার পর সরকারী বরাদ্দে ১৬শ ফুট রাস্তার ইটের সলিং করেছি, আর নদীর উপর ব্রীজ নির্মাণ করার জন্য বেশকিছুদিন ধরে দাবি জানিয়ে আসছি।

বেশ কয়েকবার হবিগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের কাছে গেছি। তিনি এ বিষয়ে আমাকে আশ্বস্ত করেছেন।

এ বিষয়ে হবিগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী আবুল বাশার বলেন, এ বিষয়ে কোন নির্দেশনা পাইনি। তবে নির্দেশনা পাওয়ার সাথে সাথে অগ্রাধিকার ভিত্তিতে চরহামুয়ায় খোয়াই নদীর উপর সেতু নির্মানের প্রকল্পের কাগজপত্র তৈরি করে হেড অফিস ও মন্ত্রণালয়ে পাঠাবো ।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin