বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৩৮ অপরাহ্ন



হবিগঞ্জে করোনাকালে মরার উপর খাড়ার ঘা বজ্রপাত

হবিগঞ্জে করোনাকালে মরার উপর খাড়ার ঘা বজ্রপাত


কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ:

সারাদেশ করোনা ভাইরাসের কারণে হিমশিম খাচ্ছে। একটানা ৬৭ দিন লকডাউনের জন্য সীমিত আকারে নিয়ন্ত্রিত চলাফেরা করেছে। কেউ কেউ করোনা থেকে বাচার জন্য সেচ্ছায় হোম কোয়ারেন্টাইন পালন করছেন।

হবিগঞ্জে বেশকয়েকদিন ধরে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে, বৃষ্টিপাতের সময় জেলার বিভিন্ন স্থানে প্রায়ই বজ্রপাত হচ্ছে। আর এই বজ্রপাতে যেন মানুষ মরার হিড়িক পড়েছে।

খোঁজ নিয়ে দেখা যায়, বৃষ্টির সময় কৃষকরা গরু আনার জন্য ঝুকি নিয়ে মাঠে যান, ফলে অকালেই প্রাণ হারাতে হচ্ছে। গত ৩ দিনের পরিসংখ্যান করে দেখা যায়, গত ৪ মে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় হাওরে মাছ ধরতে গিয়ে লিলু (১৬) নামে এক কিশোরের মৃত্যু হয়। আবার একইদিনে দুপুরে বাহুবল উপজেলার ওরকাইদ (১১) ও নছর উদ্দিন (১৭) মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মারা যায়।

আজ শনিবার (৬ জুন) সকালে আজমিরীগঞ্জ উপজেলা সদরের মারফত আলী (১৮) ও একই এলাকার রবিন মিয়া (১৭) মাছ ধরতে গিয়ে মারা যায়। একই দিনে সকালে শায়েস্তাগঞ্জ উপজেলার চন্ডীপুর গ্রামে ছেলে কে ঘরে আনতে বাবা বের হলে বজ্রপাতে আছকির মিয়া (৫০) নিহত হন।

৬ জুন বিকালে চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের জোয়ার লালচান্দ গ্রামে নিজের জমিতে কাজ করার সময় বজ্রপাতে কৃষক শাহজাহান মিয়া নিহত হয়। এ যেন করোনা কালে মরার উপর খারার ঘা চলছে।

এ ব্যাপারে তরুন লেখক ও জেনন ফ্রেন্ডস এর সদস্য আজমল আলী শিহাব বলেন, বজ্রপাতে ইদানীং বেশি মানুষ মারা যাচ্ছে। মানুষের মাঝে আতংক থাকলো ও সচেতনতাবোধ নেই।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin