বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৩১ অপরাহ্ন


হবিগঞ্জে যাত্রী ছাউনি দখল করে গাছের ব্যবসা!

হবিগঞ্জে যাত্রী ছাউনি দখল করে গাছের ব্যবসা!


শেয়ার বোতাম এখানে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি:

যাত্রীদের বসা বা বিশ্রামের জন্য তৈরি হলেও এখন প্রভাবশালীর দখলে শাহপুর বাজারের যাত্রী ছাউনি। শাহপুর বাজারের যাত্রী ছাউনি অবৈধ দখল রেখে বড় বড় গাছ ও গাছের ডাল, টুকুরো রেখে দখল করে রেখেছে দীর্ঘদিন ধরে। দিব্যি ব্যবসা চালিয়ে যাচ্ছে কোন কিছুর তোয়াক্কা না করে।

ঢাকা- সিলেট মহাসড়কের হবিগঞ্জের  মাধবপুর উপজেলার শাহপুর বাজারের যাত্রীদের বিশ্রামের জন্য নির্মান করা হয় একটি যাত্রী ছাউনি।

কিন্তু দীর্ঘদিন ধরে এই ছাউনিটির সামনে গাছ ফেলে দখল রেখেছে ছাউনির পাশে থাকা ছ’মিলের মালিক শাহজাহান মিয়া।

সরজমিনে গিয়ে দেখা যায়, যাত্রী ছাউনিতে বিশ্রাম বা বসার কোন পরিবেশ নেই। ময়লা-আবর্জনা ঘিরে রেখেছে ছাউনির চারপাশ। ছাউনির পাশেই শাহজাহান মিয়া  বসিয়েছেন ছ’মিল। রাতের আধারে পাহাড়ী গাছ এনে যাত্রী ছাউনির সামনে ফেলে রাখা হচ্ছে। ফলে যাত্রীরা বিশ্রাম নিতে পারছেন না। দূর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়িত। মহাসড়কের পাশেও শত শত গাছ ফেলে সাধারণ মানুষের চলাচলের একাংশ রেকেছে দখলে। প্রতিনিয়ত মানুষের চলাচলেও হচ্ছে বিঘ্ন। যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের কোন দূর্ঘটনা।

এলাকার কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, শাহজাহান মিয়া দীর্ঘদিন স’মিলের ব্যবসা করে আসছে। বিভিন্ন রকমের শত শত গাছ রাস্তার পাশে, যাত্রী ছাউনির সামনে ফেলে রাখা হচ্ছে। কিছু বললে জানায়, থানা পুলিশ ম্যানেজ করেই নাকি ব্যবসা করে আসছে।

এ বিষয়ে শাহজাহান মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি মাত্র কয়েকটা গাছ রাখলাম এতেই আপনাদের মাথা ব্যাথা শুরু। আর অন্যরা যে মাটি কেটে নিচ্ছে তাকি আপনারা দেখেন না। যান আমার নামে গিয়া নিউজ করেন। আমি সব ম্যানেজ করেই ব্যবসা করছি।

মাধবপুর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার জানান, যাত্রী ছাউনি যাত্রীদের বিশ্রামের জন্য করা হয়েছে। এখানে যাত্রীরা বিশ্রাম নিবে। বিষয়টি শুনেছি, যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin