বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন


হাওরের পরিবেশ রক্ষায় সবাইকে সতর্ক থাকতে হবে

হাওরের পরিবেশ রক্ষায় সবাইকে সতর্ক থাকতে হবে


শেয়ার বোতাম এখানে

শুভপ্রতিদিন ডেস্ক:

হাওরের পরিবেশ রক্ষায় সবাইকে সতর্ক থাকতে হবে। প্লাস্টিক বর্জ্য ও পলিথিনের ব্যবহার যাতে হাওর এলাকার পর্যটনের পরিবেশ নষ্ট না করে সেদিকে খেয়াল রাখতে হবে।

 

মঙ্গলবার (২৩ আগস্ট) সন্ধ্যায় অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে আয়োজিত পেশাজীবী, স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  

স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, হাওরের উন্নয়ন নিয়ে নানা ধরনের বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে সেই ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে।

পরিবেশকে রক্ষা করে অর্থনীতি ও জীবনমানের কীভাবে উন্নয়ন করা যায় সেই লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

রাজনীতিবিদদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি আরও বলেন, আপনারা জনগণ ও ভোটারদের প্রশ্ন করুন আপনাদের প্রতি তাদের কোনো অভিযোগ আছে কিনা।

তাহলে জনগণ এবং রাজনীতিবিদদের মধ্যে সুসম্পর্ক এবং জবাবদিহিতার পরিবেশ তৈরি হবে এবং দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

বিশ্বজুড়ে পরিবেশ বিষয়ক চিন্তাধারায় টেকসই উন্নয়নের ধারণা শক্তিশালী হয়েছে বলে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, পরিবেশ ধ্বংস করে যাতে উন্নয়ন না করা হয় সেই দিকে খেয়াল রাখতে হবে।

এর আগে এদিন বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ভাতশলা সেতু পরিদর্শন করেন।

এরপর মিঠামইন থেকে ১৬ কিলোমিটার দূরত্বে মিঠামইন-অষ্টগ্রাম মহাসড়কের ‘আই লাভ অষ্টগ্রাম’ পয়েন্টে ‘পর্যটনে অষ্টগ্রাম’ এর শুভ উদ্বোধন করেন রাষ্ট্রপতি। এছাড়াও অষ্টগ্রামে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেতু পরিদর্শন করেন তিনি।  

এসময় রাষ্ট্রপতির সঙ্গে কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, স্থানীয় জনপ্রতিনিধি, রাষ্ট্রপতির সচিবগণ এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ছিলেন।  

২২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত চার দিনের সফরে কিশোরগঞ্জে এসেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি হাওরের নিজ উপজেলা মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনা উপজেলা সফর শুরু করেছেন।  

২৩ আগস্ট রাতে অষ্টগ্রামের মতবিনিময় সভা শেষে মিঠামইনের কামালপুরে নিজ বাসভবনে পৌঁছে রাত্রিযাপন করেন রাষ্ট্রপতি।  

বুধবার ২৪ আগস্ট সকাল ১১টার দিকে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেল ৩টার দিকে নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন তিনি।

এরপর বিকেল ৫টার দিকে রাষ্ট্রপতি সড়কপথে মিঠামইন থেকে ইটনা উপজেলার উদ্দেশে রওনা হবেন। ইটনা উপজেলায় পৌঁছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন রাষ্ট্রপতি। মতবিনিময় সভা শেষে রাতে সড়কপথে মিঠামইনের উদ্দেশে রওনা হবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর মিঠামইনের কামালপুরে নিজ বাসভবনে পৌঁছে রাত্রিযাপন করবেন তিনি।

পরের দিন ২৫ আগস্ট বিকেল পৌনে ৩টার দিকে নিজ বাস ভবনে গার্ড অফ অনার গ্রহণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর বিকেল সোয়া ৩টার দিকে মিঠামইন হেলিপ্যাডে পৌঁছানোর পর সেখান থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin