বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন


হিজরাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন এ্যানি লস্কর

হিজরাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন এ্যানি লস্কর


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

হিজড়াদের ঐতিহ্য চাঁদা তোলা। নববিবাহিত দম্পতি অথবা সদ্যোজাত শিশুর বাড়িতে গিয়ে আশীর্বাদের সূত্রে তাঁরা অর্থ চান। এ ছাড়া তাঁরা বাজারে গিয়ে দোকান থেকে নগদ অর্থসাহায্য প্রার্থনা করে থাকেন। আমরা তাঁদের হিজড়া বলে চিনি। এই মহামারির মধ্যে কীভাবে দিন কাটছে তাঁদের।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংকটময় সময় পার করছে বিশ্বের মধ্যে বাংলাদেশও। আর এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে-খাওয়া বা শ্রমজীবী মানুষেরা। এমতাবস্থায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে সরকার এবং সমাজের বিত্তবানরা।

তবে এবার ব্যতিক্রম উদ্যোগ নিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করের মেয়ে ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় নাজমুল হোসেন’র স্ত্রী হবিগনঞ্জে জেলা মহিলা আওয়ামী লিগের সাংঘঠনিক সম্পাদক এ্যানি লস্কর। তিনি চুনারুঘাট এলাকার অসহায় ও মধ্যবিত্তদের পর এবার হিজড়াদের পাশে এসে দাঁড়িয়েছেন তিনি।

দেশের এমন পরিস্থিতিতে নিজের অবস্থান এ্যানি লস্কর আজ শনিবার (১৮ এপ্রিল) নিজ এলাকা চুনারুঘাটে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সমাজের হিজড়া সম্প্রদায়ের প্রতি। খাদ্য সামগ্রী বিতরণ করলেন হিজড়াদের মাঝে। সাহায্য পেয়ে স্বস্তিতে তারা।

করোনার প্রভাব সারা দেশে, তাই এ্যানি লস্কর সবাইকে আহ্বান জানালেন নিজের অবস্থান থেকে এগিয়ে আসতে। সবার সম্মিলিত প্রচেষ্টায় এই দুযোর্গ থেকে মুক্তি পাওয়া যাবে বলে মনে করেন তিনি।
এ্যানি লস্কর বলেন, আমি আমার জায়গা থেকে চেষ্টা করে যাচ্ছি যতটুকু করা যায়। পুরাটা হয়ত করা সম্ভব না। তাই আপনারাও আসেন এই মহামারিতে গরিবের পাশে দাড়ান।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin