শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:০৯ অপরাহ্ন


হিন্দু মহাজোট নেতা গোবিন্দ প্রামাণিককে গ্রেপ্তারের দাবি এমপি বাহাউদ্দিনের

হিন্দু মহাজোট নেতা গোবিন্দ প্রামাণিককে গ্রেপ্তারের দাবি এমপি বাহাউদ্দিনের


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সাংসদ বাহাউদ্দিন বলেন, ‘হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিককে গ্রেপ্তার করলেই কারা পূজামণ্ডপে হামলা করেছে, তা বেরিয়ে আসবে। তিনি সারা দেশের মানুষকে উসকে দিচ্ছেন’

হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিকের গ্রেপ্তারের দাবি করেছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাবার। তিনি বলেন, “গোবিন্দ প্রামাণিককে গ্রেপ্তার করতে হবে। তাকে গ্রেপ্তার করলেই কারা পূজামণ্ডপে হামলা করেছে, তা বেরিয়ে আসবে। তিনি সারা দেশের মানুষকে উসকে দিচ্ছেন।”

সোমবার (১৮ অক্টোবর) বিকেল ৩টায় কুমিল্লার টাউন হল মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত “সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সম্প্রীতির পক্ষে গণজমায়েত” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

প্রধান অতিথির বক্তব্যে আ ক ম বাহাউদ্দিন বলেন, মুসলিম মৌলবাদীরা যেমন দেশে সংঘাত ছড়াচ্ছে, “হিন্দু মৌলবাদীরাও দেশে সংঘাত ছড়াচ্ছে। তেমনই একজন গোবিন্দ প্রামাণিক। সে বিভিন্ন জায়গায় উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে, তাকে গ্রেপ্তার করা হোক।”

তিনি আরও বলেন, “কুমিল্লার ঘটনার রেশ ধরে রংপুরে হিন্দু ভাইদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।”

হামলাকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, “একটু সাবধান থাকবেন মিয়া ভাইয়েরা। আপনাদের কাউকে ছাড় দেওয়া হবে না। আপনারা যেমন মানুষের ঘরবাড়ি জ্বালিয়ে দিচ্ছেন, পেট্রল ঢেলে আপনাদের ঘরবাড়িও জ্বালিয়ে দেওয়া হবে।”

এর আগে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘিরপাড়ে পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়া এবং এর জের ধরে সহিংসতার পেছনে স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্ব দায়ী থাকতে পারে বলে মন্তব্য করেন বাংলাদেশ হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিক। অনলাইন ভিত্তিক একটি টক-শোতে শনিবার রাতে তিনি বলেন, “স্থানীয় লোকজন ও হিন্দু সম্প্রদায়ের নেতারা আমাকে বলেছেন, কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ও মেয়র মনিরুল হক সাক্কুর রাজনৈতিক দ্বন্দ্বের জেরে এমন ঘটনা ঘটেছে।”

গোবিন্দ প্রামাণিকের ওই বক্তব্য ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিষয়টি নিয়ে কুমিল্লায়ও চলছে আলোচনা। অনলাইন ওই টক-শোতে গোবিন্দ প্রামাণিক ছাড়াও কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ আলী, ব্যারিস্টার মোহাম্মদ মোল্লা ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর অংশ নেন।

গণজমায়েত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল ইসলাম সেলিম, আব্দুল আলিম কাঞ্চন, ডা. মো.শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আতিক উল্লাহ খোকন, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, সাংগঠনিক সম্পদক আবদুল হাই বাবলু, চিত্তরঞ্জন ভৌমিক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল,মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, জাগ্রত মানবিতকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা,মহানগর কৃষক লীগের আহ্বায়ক খোরশেদ আলম, শ্রমিক লীগের আহ্বায়ক এম এ কাইয়ুম, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস প্রমুখ।

সূত্র: ঢাকা ট্রিবিউন


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin