রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৫২ পূর্বাহ্ন



১৬ বছরেও হয়নি দক্ষিণ সুনামগঞ্জ ছাত্রদলের কমিটি

১৬ বছরেও হয়নি দক্ষিণ সুনামগঞ্জ ছাত্রদলের কমিটি


ছায়াদ হোসেন সবুজ, দক্ষিণ সুনামগঞ্জ:

জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ছাত্র দলের কমিটি গঠন হয়নি দীর্ঘ ১৬বছরেও। এতে ছাত্র নেতৃত্বের অভাবে রাজনৈতিকভাবে অনেকটাই পিছিয়ে পড়েছে দলটির কার্যক্রম। দীর্ঘদিন কমিটি ঘোষনা না করায় মেধা সম্পন্ন অনেক ছাত্রনেতা ইতোমধ্যে বিচ্ছিন্ন হয়ে পরছেন দলের কেন্দ্রীয় কর্মসূচির আয়োজন থেকে।

একাধিক সূত্রে জানা যায়, ২০০৩ সালে উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটিতে সভাপতি হিসেবে ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক হিসেবে আবুল কাসেম ও সাংগঠনিক সম্পাদক হিসেবে কবির আহমদ দায়িত্ব পেয়েছিলেন। ২ বছরের জন্য অনুমোদনকৃত এই কমিটি উপজেলার প্রত্যেক ইউনিয়নে কমিটি গঠন করতে সক্ষম হয়েছিল। তখন দলে দলে ছাত্রনেতারা ছাত্রদলকে সংগঠিত করে তোলেন।

দলের সকল কর্মকান্ডে তাদের উপস্থিতি ছিল চোখে পরার মতো। কিন্তু রাজনৈতিক নানা প্রতিকুলতায় সময়ের সাথে সাথে হারিয়ে যেতে থাকে সাংগঠনিক কার্যক্রম। ফলে ওই উপজেলায় ছাত্রদল বিমুখতা চরম আকার ধারন করেছে। দীর্ঘ ১৬ বছর ধরেই বিভিন্ন রাজনৈতিক প্রতিকূলতার কারণে ছাত্রদলের এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ছাত্রদল কর্মীরা।

এ ব্যাপারে উপজেলা ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম বলেন, ‘তখনকার ছাত্র নেতৃত্ব ছিল কর্মী বান্ধব। আর বর্তমান ছাত্র নেতৃত্ব নেতা বান্ধব। যে নেতা যত উপরের নেতাদের গোলামী করতে পারবে সেই নেতা ততো বেশি উপরে উঠতে পারবে। এজন্যই দলের এমন অবস্থা। আর আমি বারবার জানিয়েছি কমিটি দেয়ার জন্য কিন্তু কোন লাভ হয়নি। তাই এখনো ছাত্রদলের কমিটি দেয়া সম্ভব হয়নি ।’

উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ইকবাল আহমদ বলেন, ‘ছাত্রদলকে বলা হয় বিএনপির দাবানল। কিন্তু দীর্ঘ একযুগেরও বেশী সময় ধরে দক্ষিণ সুনামগঞ্জে ছাত্রদলের কোন কমিটি না থাকায় শত শত ছাত্রনেতারা হতাশায় ভুগছে।’

এ বিষয়ে জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম বলেন‘ আমরা এই উপজেলায় এবছর কমিটি গঠন করে দেয়ার কথা ভাবছি, প্রকৃত ছাত্র এবং যারা ত্যাগী এবং অবিবাহিত তাদেরকে বাছাই করেই নতুন কমিটি হবে’।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin