বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৩৭ অপরাহ্ন


প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদেরকে নেতৃত্বের সুযোগ করে দিয়েছেন- আবু জাহির এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদেরকে নেতৃত্বের সুযোগ করে দিয়েছেন- আবু জাহির এমপি


শেয়ার বোতাম এখানে

ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, প্রত্যেকটি ক্ষেত্রে নারীরা আজ প্রাধান্য পাচ্ছে। দেশের অগ্রগতিতে অগ্রণী ভূমিকা রাখছে নারী সমাজ। নারীদের এই নেতৃত্বের সুযোগ করে দিয়েছেন আজকের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু যখন মাসের পর মাস জেলে থাকতেন তখন দলীয় নেতাকর্মীদের পাশে দাঁড়াতেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। ’৭৫ সনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দলকে সুসংগঠিত করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। আমরা সমুদ্র এবং মহাকাশ জয় করেছি তারই মাধ্যমে।

গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জাতীয় এবং দলীয় পতাকা ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব সাফিয়া খাতুন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জমিলা খাতুনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমত আরা জলির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী, অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক এমপি নাসিমা ফেরদৌসী, আলেয়া পারভিন রঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক শিখা চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক এসকে আনার কলি পুতুল, আইন বিষয়ক সম্পাদক রোকেয়া বেগম, ত্রাণ বিষয়ক সম্পাদক হোসনে আরা রানী, সমবায় বিষয়ক সম্পাদক দিলারা মোস্তফা, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা, যুগ্ন সম্পাদক হেলেন আহমদ, মাধুরী গুণ,সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা প্রমুখ। এছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দ এবং প্রতিটি উপজেলার সভাপতি বক্তৃতা করেন।

পরে বিকেলে কাউন্সিল অনুষ্ঠানে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে জমিলা খাতুন সভাপতি, ইসমত আরা জলি, নুসরাত মাহমুদ চৌধুরী, শওকত আরা চৌধুরী, শাহানারা চৌধুরী ও তাহেরা চৌধুরীসহ সভাপতি, মিসেস আলেয়া জাহির সাধারণ সম্পাদক, লুৎফুন্নাহার চৌধুরী স্মৃতি, অ্যাডভোকেট পারভীন আক্তার, মুসলিমা খানম শারমিন, অ্যাডভোকেট জেবুন্নেছা চৌধুরী মুক্তা ও জাহেনারা আক্তার বিউটিকে যুগ্ম সাধারণ সম্পাদক, রওশনারা ভূইয়া লাকী, ফাতেমাতুজ জোহরা রীনা, সালেহা বেগম চৌধুরী, রীনা রহমান ও অ্যাডভোকেট গুলশান আরা ফেন্সীকে সাংগঠনিক সম্পাদক করে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

এদিকে সম্মেলন অনুষ্ঠানকে ঘিরে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলা থেকে নারী নেত্রীরা সকাল থেকেই জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে জড়ে হতে থাকেন। দুই সহশ্রাধিক নারীদের অংশগ্রহণে দুপুরে শুরু হয় সম্মেলন। ব্যানার ফেস্টুনে ছেয়ে যায় পুরো শহর। হবিগঞ্জের নারীদের সাংগঠনিক উৎসাহ-উদ্দীপনায় মুগ্ধ হয়ে তাদের প্রসংশা করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নেত্রীরা

পরে বিকেলে একই স্থানে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে কাউন্সিল অধিবেশন শুরু হয়। বিভিন্ন পদে একাধিক প্রার্থী থাকায় সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি জমিলা খাতুনকে সভাপতি, ইসমত আরা জলিকে সিনিয়র সহসভাপতি, আলেয়া জাহিরকে সাধারণ সম্পাদক ও রওশন আরা ভূইয়া লাকীকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্যবিশিষ্ট হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin