রবিবার, ১৬ মে ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

৩০ মে’র পর শিথিল হতে পারে লকডাউন : সিদ্ধান্ত কাল

৩০ মে’র পর শিথিল হতে পারে লকডাউন : সিদ্ধান্ত কাল


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:: করোনাভাইরাস মহামারীর মধ্যে ঘরে থাকার মেয়াদ ৩০ মে’র পর আরও বাড়ছে কি না, তা আগামীকাল বৃহস্পতিবার জানা যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সঙ্গে আলাপ-আলোচনা করে লকডাউন নিয়ে সিদ্ধান্ত জানাবেন বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন। তবে, ৩০ মের পর শিথিল হতে পারে লকডাউন এমন আভাস পাওয়া গেছে ঈদের আগের দিন জাতির উদ্দেশে দেওয়া  প্রধানমন্ত্রীর ভাষণে ।

বুধবার ফরহাদ হোসেন বলেন, “ঈদের আগের দিন জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী জীবন ও জীবিকার কথা বলেছেন। সেক্ষেত্রে চিন্তাভাবনা করে, সকলের সঙ্গে আলাপ-আলোচনা করে উনি (প্রধানমন্ত্রী) একটা সিদ্ধান্ত দেবেন। আগামীকাল (বৃহস্পতিবার) এই সিদ্ধান্তটা আসবে আশা করছি।”

লকডাউন নিয়ে যে সিদ্ধান্তই হোক না কেন, আগামী ৩০ মে ছুটির মেয়াদ শেষ হওয়ার আগেই তা জানাতে হবে বলে মন্তব্য করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, “২৯ ও ৩০ মে শুক্র-শনিবারের সাপ্তাহিক ছুটি, তার আগে ২৮ মে বৃহস্পতিবার। যেহেতু ৩০ মে’র আগে (লকডাউন নিয়ে) অবশ্যই একটা সিদ্ধান্ত জানাতে হবে, সেহেতু আমরা আশা করি বৃহস্পতিবারই জানতে পারব।”

রোজার ঈদের আগের দিন দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, “ঝড়-ঝঞ্ছা-মহামারী আসবে। সেগুলো মোকবেলা করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। যে কোনো দুর্যোগ মোকাবেলায় প্রয়োজন জনগণের সম্মিলিত প্রচেষ্টা। সঙ্কট যত গভীরই হোক, জনগণ ঐক্যবদ্ধ থাকলে তা উৎরানো কোনো কঠিন কাজ নয়।

“এই সত্য আপনারা আবারও প্রমাণ করেছেন। আপনাদের সহযোগিতা এবং সমর্থনে আমরা করোনাভাইরাস মহামারীর আড়াই মাস অত্যন্ত সফলতার সঙ্গে মোকাবেলা করতে সমর্থ হয়েছি। যতদিন না এই সঙ্কট কাটবে, ততদিন আমি এবং আমার সরকার আপনাদের পাশে থাকব।”



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin