রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫০ অপরাহ্ন


৪০তম বিসিএসে ৮৩ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত

৪০তম বিসিএসে ৮৩ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক: সারাদেশে একযোগে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের পরীক্ষায় ৮৩ হাজার ৪৩৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি)।

শুক্রবার (৩ মে) সকাল ১০ বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিপিএসসি-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ৪০তম বিসিএসে মোট পরীক্ষার্থী ছিলেন চার লাখ ৯৬৩ জন। এর মধ্যে মধ্যে উপস্থিত হয়েছেন তিন লাখ ৩৪ হাজার ৩৮ জন। আর অনুপস্থিত ছিলেন ৮৩ হাজার ৪৩৮ জন।

প্রতিবেদনে আরও বলা হয়, পরীক্ষায় উপস্থিতির গড় হার ছিল ৭৯ দশমিক ৭০ শতাংশ। এর মধ্যে ঢাকায় ৭৭ শতাংশ, রাজশাহীতে ৮২ শতাংশ, চট্টগ্রামে ৭৯ শতাংশ, খুলনা ও সিলেটে ৮১ শতাংশ, বরিশালে ৭৯ শতাংশ, রংপুরে ৮৪ শতাংশ এবং ময়মনসিংহে ৮৫ শতাংশ।

পরীক্ষা কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস, মোবাইল নেওয়াসহ বিভিন্ন অপরাধে পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে। রাজধানীর মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়, ঢাকা কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, শেখ বোরহানউদ্দিন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ এবং রাজারবাগ পুলিশ লাইনস স্কুল ও কলেজ কেন্দ্রে একজন করে পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদন নেওয়া হয় ৩০ সেপ্টেম্বর থেকে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin