রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:৪১ অপরাহ্ন

৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান

৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:
ভারতের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিং চার দিনের সফরে ঢাকায় এসেছেন। গতকাল শনিবার থেকে শুরু হওয়া এই সফর চলবে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। সফরে তার সঙ্গে দুজন প্রতিনিধি রয়েছেন।

আজ রোববার ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সফরকালে নৌবাহিনী প্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানগণসহ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। অ্যাডমিরাল বাংলাদেশ নৌবাহিনীর ‍খুলনা ও চট্টগ্রামের আঞ্চলিক কমান্ডারদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন এবং বাংলাদেশ মেরিটাইম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে একটি সেমিনারে অংশ নেবেন।

নৌবাহিনী প্রধান খুলনা শিপইয়ার্ড, বাংলাদেশের বিভিন্ন নেভাল স্টেশন এবং নৌবাহিনীর বিভিন্ন কার্যক্রম, যুদ্ধজাহাজ ও বিএনএস বঙ্গবন্ধু ইত্যাদি পরিদর্শন করবেন। অ্যাডমিরাল বাংলাদেশ নেভাল একাডেমি পরিদর্শন এবং প্রশিক্ষণার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন।

অ্যাডমিরাল করমবীর সিংয়ের বাংলাদেশ সফর উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে নিয়মিত উচ্চ পর্যায়ের বিনিময়ের অংশ। তার সফর সমুদ্রসীমায় প্রতিরক্ষা সহযোগিতা জোরদার করবে এবং দুই দেশের নৌবাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও শক্তিশালী করবে।​



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin