বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন


৮২ আসনে প্রার্থী দিল বিএনএম

৮২ আসনে প্রার্থী দিল বিএনএম

বিএনএম

শেয়ার বোতাম এখানে

অনলাইন ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৮২টি আসনে প্রার্থী দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দলটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছরের আগষ্টে নির্বাচন কমিশনের নিবন্ধন পেয়ে ৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষণা দিয়েছিল বিএনএম। তবে মাত্র ৮২টি আসনে প্রার্থী দেয়ার ব্যাখায় দলটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘আমাদের মনোনীত প্রার্থীদের তালিকা দেখলেই বুঝতে পারবেন যে, আমরা কোয়ান্টিটিতে নয়, বরং কোয়ালিটিতে বিশ্বাস করি।

এ কারণে দেশের বিভিন্ন আসন থেকে ৪৭৮ জন মনোনায়ন প্রত্যাশীর মধ্যে ৮২ জনকে চূড়ান্ত করেছি।’

বিএনএম মহাসচিব মো. শাহজাহান সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে অবশ্যই বিপুল ভোটে তাদের প্রার্থীরা জয়ী হয়ে সংসদে অর্থপূর্ন ও বলিষ্ঠ বিরোধী দলের ভূমিকা পালন করতে পারবে। এসব চৌকস সদস্যদের নিয়ে সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করতে পারলে খুব শিগগিরই দেশের রাজনীতিতে আমুল পরিবর্তন ঘটবে। জনগণ তাদের দীর্ঘদিনের প্রত্যাশিত গণতান্ত্রিক পরিবেশ এবং সুশাসন ফিরে পাবে।

বিএনপি ও জাতীয় পার্টির সাবেক নেতাদের দলে ভিড়িয়ে আলোচনায় উঠে এসেছিল বিএনএম। তাদের মধ্যে ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) শাহ মোহাম্মদ আবু জাফরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে দলটি। তিনি একই আসন থেকে বিএনএমের ‘নোঙ্গর’ প্রতীকে নির্বাচন করবেন।

এ ছাড়া দলটিতে যোগ দিয়ে মনোনয়ন নেওয়া সাবেক এমপিদের মধ্যে আছেন, নীলফামারী-১ আসনের জাফর ইকবাল সিদ্দিকী (জাতীয় পার্টি), বরগুনা-২ আসনের আব্দুর রহমান (বিএনপি), সাতক্ষীরা-৪ এর এইচ এম গোলাম রেজা (জাতীয় পার্টি ও বিকল্পধারা), সুনামগঞ্জ-৪ আসনের দেওয়ান শামসুল আবেদীন (বিএনপি) ও জামালপুর-৪ এর মামুনুর রশিদ (জাতীয় পার্টি, এরশাদ)।

একনজরে দেখুন বিএনএমের মনোনয়নপ্রাপ্তদের তালিকা

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin