বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন


আখালিয়ায় মিছিল থেকে পূজামণ্ডপে ইটপাটকেল নিক্ষেপ

আখালিয়ায় মিছিল থেকে পূজামণ্ডপে ইটপাটকেল নিক্ষেপ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেট নগরের আখালিয়ার হালদার পাড়ায় একটি পূজামণ্ডপে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে। শুক্রবার দুপুরে স্থানীয় মসজিদ থেকে মিছিল নিয়ে এসে এমন হামলা চালানো হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি ছুঁড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের বাধায় ফিরে যাওয়ার সময় তারা মণ্ডপের আশপাশের হিন্দুদের কয়েকটি বাসায় হামলা ও ভাংচুর চালায়।

হামলায় পূজা আয়োজক কমিটির দুই সদস্য আহত হয়েছে। এলাকার হিন্দুদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আখালিয়ার হালদারপাড়ায় দুর্গা পূজার আয়োজন করে ভাটিবাংলা অগ্রদূত যুব সংঘ। এই সংঘের সাধারণ সম্পাদক স্বপন বর্মন বলেন, জুমার নামাজ শেষে পাড়ার মসজিদ থেকে একদল লোক মিছিল করে মণ্ডপের দিকে আসে। তাদের সামনে মোটর সাইকেল করে আরও কিছু লোক ছিলো।

তিনি বলেন, মণ্ডপে তখন নারীরা সিন্দুর খেলছিলেন। আর আমরা বিসর্জনের প্রস্তুতি নিচ্ছিলাম। মিছিলকারীর মণ্ডপের কাছাকাছি আসার পর ইটপাটকেল নিক্ষেপ শুরে করে। তবে আমরা বাধা দেওয়ায় তারা মণ্ডপের ভেতরে ঢুকতে পারেনি।

হামলাকারীদের ইটপাটকেলে দুজন আহত হয়েছেন বলে জানিয়ে তিনি বলেন, এখন এলাকার হিন্দু সম্প্রদায়ের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এই এলাকার বাসিন্দা আইনজীবী দেবাঞ্জন ভট্টাচার্য। মণ্ডপে ইট পাটকেল নিক্ষেপ করে ফিরে যাওয়ার সময় তার বাসায় ভাংচুর চালায় হামলাকারীরা।

তিনি বলেন, দুপুরে হঠআৎ করে মোটরসাইকেলে করে কিছু লোক আমার বাসায় ঢিল ছুঁড়তে শুরু করে। এতে বাসার জানালার কাঁচ, ভেন্টিলেটর ভেঙে গেছে।

এরকম আশপাশের আরও কয়েকটি হিন্দু বাড়িতে হামলা করা হয় বলে জানান তিনি।

সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মবকর্তা (ওসি) নাজমুল হুদা খান বলেন, মসজিদ থেকে মিছিল নিয়ে এসে একদল লোক মণ্ডপকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আমরা দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেই।

এখন এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন শরীফ অবমাননার কথিত অভিযোগে কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে পূজা মণ্ডপে হামলা-ভাঙচুর চলছে।

এর জেরে শুক্রবার জুমার নামাজের পর সিলেটের বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। নগরের কোর্ট পয়েন্ট এলাকায় সমাবেশও করে বিক্ষোভকারীরা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin