বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন


আজমিরীগঞ্জে ৩৯টি দোকান আগুনে পুড়ে ছাই : ক্ষতি ৪০ কোটি টাকার

আজমিরীগঞ্জে ৩৯টি দোকান আগুনে পুড়ে ছাই : ক্ষতি ৪০ কোটি টাকার


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পাহাড়পুর বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৩৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। স্থানীয় প্রশাসনের অনুমান এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৪০ কোটি টাকা।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অগ্নিকাণ্ড স্থায়ী ছিল। তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এলেও বাজার এখন রীতিমতো ধ্বংস্তূপ। দমকল বাহিনী আসতে সময় লাগে এক ঘণ্টা। কিন্তু আগুনের ভয়াবহতা এতটাই ছিল যে এই এক ঘণ্টা দাঁড়িয়ে দেখা ছাড়া স্থানীয়দের পক্ষে কিছু করা সম্ভব হচ্ছিল না।

বাজারের ব্যবসায়ীরা জানান, পাহাড়পুর বাজারে ইতি স্টোর নামে সুতার দোকানের মালিক শুক্রবার দুপুরে দরজা বন্ধ করে বাড়িতে গিয়েছিলেন। বিকেল চারটায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে তার দোকানে আগুন লেগে যায়।
এরপর অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়ে পুরো বাজারে। এক ঘণ্টা ধরে জ্বলতে থাকার পর নবীগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। তারা আসার পর দুই ঘণ্টা পর নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে আগুনে পুড়ে যায় ৩৯টি ব্যবসা প্রতিষ্ঠান।

আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ জানান, ইতি স্টোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ৩৯টি দোকান পুড়ে গেছে। এগুলোর মধ্যে ছিল কাপড়, মুদি, জাল-সুতা, রেস্টুরেন্টসহ বিভিন্ন ধরনের দোকান।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ব্যবসায়ীদের প্রায় ৪০ কোটি টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পর ফায়ার সার্ভিস আসতে এক ঘণ্টা সময় লাগে। যে কারণে পুরো বাজারে আগুন ছড়িয়ে পড়ে। অনেক ব্যবসায়ীকে এখন পথে বসতে হবে। এ ব্যাপারে তারা সরকারি সহযোগিতা কামনা করেছেন।

নবীগঞ্জ দমকল বাহিনীর ফায়ারম্যান বাদল মিয়া বলেন, অন্য উপজেলা হওয়ায় ঘটনাস্থলে যেতে এক ঘণ্টা সময় লেগেছে। তবে প্রথমে একটি ইউনিট এবং পরে আরো দু’টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin