বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন


আর্ন্তজাতিক নারী দিবসে বিশ্বনাথে আলোচনা সভা অনুষ্ঠিত

আর্ন্তজাতিক নারী দিবসে বিশ্বনাথে আলোচনা সভা অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি: ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এ প্রতিপাদ্য নিয়ে সিলেটের বিশ্বনাথে নানা আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে।

সোমবার (৮মার্চ) সকাল ১১টায় উপজেলা বিআরডিবি হলরুমে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক বর্ণালী পালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

বক্তব্যে তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নের মূল চাবিকাটি এখন নারী, বাংলাদেশে নারীরা জাতীয় উন্নয়নের অগ্রযাত্রায় স্বমহিমায় উদ্ভাসিত। নারীদের সুযোগ ও সক্ষমতা বাড়াতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু প্রদক্ষেপ নিয়েছেন। যা বাস্তবিক অর্থে নারীদের অগ্রযাত্রায় উল্লেখ্যযোগ্য ভুমিকা রাখবে।

উপজেলা নারী বিষয়ক কর্মকর্তা বদরুন্নাহারের শুভেচ্ছা বক্তব্যে শুরু হওয়া আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সদর ইউপি চেয়ারম্যান মো. ছয়ফুল হক, উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার, সিলেট অপরাজিতা’র জেলা সমন্বয়কারি মো. ইখতেকার হোসেন মৃধা, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমির আলী, সুচনা প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর নিতেন্দ্রনাথ চ্যাটার্জি, ইউনিয়ন কো-অর্ডিনেটর তাজনীন সুলতানা ও উদ্যোক্তা কিশোরী ফারজানা বেগম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা ইউএনও অফিসের সিও সাদেক হোসেন।

এসময় উপজেলার আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, থানা পুলিশের এসআই অলক দে, সুচনা প্রকল্পের জিসিডিও জলি বর্মণ, এমএনই সৈয়দ আলী, পিএসআইএসও মতিউর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের অফিস সহকারি রাশেদুল ইসলাম মামুনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও অর্ধশতাধিক নারী ও কিশোরীরা উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin