বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন


ইসলামী শ্রমনীতিতে শ্রমজীবী মানুষের সঠিক মর্যাদা ও অধিকার রয়েছে: ফখরুল ইসলাম খান

ইসলামী শ্রমনীতিতে শ্রমজীবী মানুষের সঠিক মর্যাদা ও অধিকার রয়েছে: ফখরুল ইসলাম খান


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট অঞ্চল টীম সদস্য এবং সিলেট জেলা দক্ষিণ শাখার সভাপতি ফখরুল ইসলাম খান বলেন- আধুনিক বিশ্বের পুঁজিবাদী অর্থব্যবস্থা ও সমাজতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা শ্রমিকের প্রকৃত অধিকার ও মর্যাদা বুঝিয়ে দিতে পারেনি। তথাকথিত শ্রমিক নেতারা মুখেমুখে শ্রমিক অধিকারের কথা বললেও বাস্তবে শ্রমিকদের পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিল ও ব্যক্তিগত অর্থ বৈভবের মালিক হয়েছে। ফলশ্রুতিতে মেহনতি শ্রমিকরা প্রতিনিয়ত নিষ্পেষিত হচ্ছে। অন্যদিকে ইসলামী শ্রমনীতিতে শ্রমজীবী মানুষের সঠিক মর্যাদা ও অধিকার সুস্পষ্টভাবে দেওয়া হয়েছে। আমাদের প্রিয় নবী মুহাম্মদ (সঃ) তাঁর জীবদ্দশায় দুনিয়াবাসীর সামনে এক চির শাশ্বত অনুপম শ্রমনীতি উপস্থাপন ও বাস্তবায়ন করে দেখিয়েছেন।

শনিবার (৮ই মে) বিকাল ৫ টায় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার শরীফগঞ্জ ইউনিয়ন শাখা কর্তৃক আয়োজিত প্রায় শতাধিক শ্রমজীবী মানুষের মধ্যে বস্ত্র বিতরণ এবং ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল ইসলাম খান উপরোক্ত কথা গুলো বলেন।

শরীফগঞ্জ উন্নয়ন সংস্থা ইউকের সভাপতি, পনাইর চক গ্রামের কৃতি সন্তান, লন্ডন প্রবাসী মুহিবুল হকের ব্যক্তিগত আর্থিক সহায়তায় ও ইউনিয়ন সভাপতি আলাউর রহমান আলালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুনেদ আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সহ সভাপতি, বাদেপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেহান উদ্দিন রায়হান, জেলা সহকারী সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হান্নান, শরীফগঞ্জ ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আমিরুজ্জামান বাবুল।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ১১নং শরিফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান জিতু, বিশিষ্ট মুরব্বি হাজী মোঃ মখন মিয়া, খলিলুর রহমান, বিশিষ্ট ব্যাবসায়ী আবুল কালাম, রায়হান আহমদ, মইজ উদ্দিন বলাই, খোকন মিয়া, রুহেল মিয়া, সুয়েবুর রহমান, জিলাল আহমদ সহ সর্বস্তরের শ্রমিক জনতা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin